• বুধবার, জুলাই ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৪ রাত

বিশ্বকাপ ফাইনালের অধিকাংশ টিকিট কিনে রেখেছেন ভারত সমর্থকরা

  • প্রকাশিত ০১:৪৭ দুপুর জুলাই ১২, ২০১৯
ভারতীয় সমর্থক
খেলার মাঠে ভারতীয় সমর্থকরা। রয়টার্স

ভারত ফাইনালে উঠবে ভেবে অনেক আগেই ফাইনালের টিকিট কিনে রাখেন তারা 

রবিবার পর্দা নামছে বিশ্বকাপ ক্রিকেট-২০১৯ এর। ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডসে অনুষ্ঠিতব্য ফাইনালের টিকিট অনেক আগেই বিক্রি হয়ে গেছে। যার অধিকাংশই কিনেছেন ভারতীয় সমর্থকরা। ভারতের গণমাধ্যম ইন্ডিয়া টাইমসের একটি প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, পুরো টুর্নামেন্টে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করলেও ফাইনালে উঠতে পারেনি ভারত। মেন ইন ব্লুজদের হারিয়ে টানা ২য় বারের মতো বিশ্বকাপ ফাইনালের টিকিট নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। রবিবারের স্বপ্নের ফাইনালে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড।

এমন ফাইনাল কোনো ভারত সমর্থক কল্পনাও করেননি। তারা অনেক আগেই ভারতকে মাঠের খেলায় পূর্ণ সমর্থন দেয়ার জন্য ফাইনালের অধিকাংশ টিকিট কেটে রেখেছিলেন। ভারত বিশ্বকাপে খেলেছেও দাপটের সঙ্গে। তবে, সেমিফাইনালে নিউজিল্যান্ডের বোলিং তোপে মুখ থুবড়ে পড়ে কোহলি-রোহিতদের নিয়ে গড়া ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন-আপ।       

এদিকে, ভারত ফাইনালে না উঠতে পারলেও ফাইনালের টিকিট বিক্রি করছেন না মেন ইন ব্লুজদের সমর্থকরা। আইসিসির এক মুখপাত্র পিটিআইকে জানান, "টিকিট পুনর্বিক্রয়ের প্ল্যাটফর্মে তেমন একটা ব্যস্ততা নেই। ফাইনালের টিকিট তেমন একটা বিক্রি হচ্ছে না। অন্যদিকে যুক্তরাষ্ট্র, কানাডা এবং অস্ট্রেলিয়া থেকে যেসব ভারতীয় সমর্থকরা এসেছেন তারা অনেক আগেই ফাইনালের জন্য হোটেল এবং বিমানের টিকিট কিনে রেখেছেন।"

তিনি আরো জানান, ইংল্যান্ডে ভারতের সমর্থকদের অধিকাংশই ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। কাজেই ভারত ফাইনালে না উঠলেও তারা রবিবার ইংল্যান্ডের সমর্থনে লর্ডস মাতাবেন বলে ধারণা তার।

এছাড়াও বিশ্বকাপ ফাইনাল বলে কথা, তাও আবার ঐতিহাসিক লর্ডসে। হয়তো এমন সুযোগ হাতছাড়া করতে চাইছেন না তারা। তাই বিশ্বকাপের ফাইনালে ভারত না খেললেও গ্যালারি মাতাবেন তাদের সমর্থকরাই।