• মঙ্গলবার, আগস্ট ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:২৩ দুপুর

উইলিয়ামসনকে দাঁড়িয়ে সম্মান জানালেন ইংলিশ সাংবাদিকরা

  • প্রকাশিত ০৪:৩৯ বিকেল জুলাই ১৫, ২০১৯
কেন উইলিয়ামসন
পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময় বিমর্ষ কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। এএফপি

সংবাদ সম্মেলনে উইলিয়ামসনকে দেখে মনে হয়নি, এমন দুর্দান্ত পারফরম্যান্সের পরও শ্রেষ্ঠত্বের মুকুট পড়তে পারেনি তার দল

গতকাল লর্ডসের ফাইনালে ৫০ ওভারের ম্যাচ টাই করার পর সুপার ওভারও সমতায় শেষ করে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। কিন্তু বাউন্ডারির বিবেচনায় দ্বাদশ বিশ্বকাপের ফাইনালের শিরোপা জিতে নেয় ইংল্যান্ড। তবে এত নাটকের পরও সবার নজর কেড়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। লর্ডসের ফাইনালের 'জেন্টলম্যান' নিঃসন্দেহে তিনি। আইসিসির নিয়মের মারপ্যাচে পড়ে দলকে শিরোপা এনে দিতে না পারলেও ক্রিকেট বিশ্বের মন জয় করেছেন এই তারকা খেলোয়াড়।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসন। সংবাদ সম্মেলনে বিভিন্ন দেশের মিলিয়ে প্রায় ৬০ থেকে ৭০ জন সাংবাদিক ছিলেন। স্বাভাবিকভাবেই সবচেয়ে বেশি ছিলেন ইংল্যান্ডের সাংবাদিকরা।

প্রশ্নোত্তর পর্ব শুরু হলে সাংবাদিকদের প্রথম প্রশ্ন থেকেই মিষ্টি হাসিতে উত্তর দিয়েছেন উইলিয়ামসন। প্রায় ৩০ মিনিট ধরে চলে তার সংবাদ সম্মেলন। সাংবাদিকদের সব প্রশ্নের উত্তরই বেশ আন্তরিকতার সাথে দিয়েছেন তিনি। তাকে দেখে মনে হয়নি, এমন দুর্দান্ত পারফরম্যান্সের পরও শ্রেষ্ঠত্বের মুকুট পড়তে পারেনি তার দল।   

এরমাঝে ফাইনাল নিয়ে নিজের অভিমত, দলের প্রশংসা, চ্যাম্পিয়ন ইংল্যান্ডের প্রশংসা, ম্যাচের কোথায় তার দল এগিয়ে ছিল ছাড়াও আরও অনেক কিছু নিয়ে কথা বলেন কিউই অধিনায়ক।

তবে, সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্ব শেষে উইলিয়ামসন চেয়ার ছেড়ে উঠে দাঁড়াতেই এক অভূতপূর্ব পরিবেশ তৈরি হয় লর্ডসের সংবাদ সম্মেলন কক্ষে। সেখানে উপস্থিত সাংবাদিকরা উঠে দাঁড়িয়ে করতালিতে সম্মান জানান  উইলিয়ামসনকে। বাদ যাননি আইসিসি স্টাফরাও। মঞ্চ থেকে সংবাদ সম্মেলন কক্ষ ছাড়া পর্যন্ত সাংবাদিক থেকে শুরু করে আইসিসির স্টাফরা দাঁড়িয়ে সম্মান জানান তাকে। হেঁটে যাওয়ার সময় হাত তুলে সাংবাদিক এবং স্টাফদেরও ধন্যবাদ জানান ক্রিকেটের ‘জেন্টলম্যান’ খেতাব পাওয়া উইলিয়ামসন।