• শনিবার, নভেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩২ রাত

বর্ষসেরা নিউজিল্যান্ডার: মনোনয়ন প্রত্যাখ্যান করলেন স্টোকস

  • প্রকাশিত ০৯:২৩ সকাল জুলাই ২৪, ২০১৯
বেন স্টোকস
বেন স্টোকস। এএফপি

স্টোকসের জন্ম নিউজিল্যান্ডে হলেও তিনি ১২ বছর বয়সে ইংল্যান্ড পাড়ি জমান

লর্ডসে বিশ্বকাপ ফাইনালে কিউইদের হৃদয় ভেঙে ইংল্যান্ডকে জয় এনে দেওয়া জয়ে ম্যান অব দ্য ম্যাচ বেন স্টোকস বর্ষসেরা নিউজিল্যান্ডার হওয়ার মনোনয়ন নিতে অস্বীকৃতি জানিয়েছেন। 

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

উল্লেখ্য, ২৮ বছর বয়সী স্টোকসের জন্ম নিউজিল্যান্ডে হলেও তিনি ১২ বছর বয়সে ইংল্যান্ড পাড়ি জমান।

নিউজিল্যান্ড দলের ক্যাপ্টেন ও বিশ্বকাপের সেরা খেলোয়াড় কেন উইলিয়ামসনও বর্ষসেরা নিউজিল্যান্ডার হওয়ার মনোনয়ন পেয়েছেন।

সামাজিক মাধ্যমে এক পোস্টে স্টোকস বলেন, ‘‘বর্ষসেরা নিউজিল্যান্ডারের জন্য মনোনীত হয়ে আমি অভিভূত। আমি আমার নিউজিল্যান্ড ও মাউরি ঐতিহ্যের জন্য গর্বিত। কিন্তু এ মর্যাদাপূর্ণ পুরস্কারের জন্য মনোনয়ন আমার সাথে যায় না। এমন মানুষ আছেন যারা এ স্বীকৃতির অধিক দাবিদার ও নিউজিল্যান্ড দেশের জন্য অনেক কিছু করেছেন।’’

স্টোকস জানান, তিনি ইংল্যান্ডকে একটি বিশ্বকাপ পেতে সাহায্য করেছেন এবং ১২ বছর বয়স থেকে তার জীবন যুক্তরাজ্যে দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত।

নিউজিল্যান্ডের ক্যাপ্টেন কেন উইলিয়ামসনকে পুরো দেশের সমর্থন দেয়া উচিত জানিয়ে ইংল্যান্ডের অলরাউন্ডার বলেন, উইলিয়ামসনকে একজন কিউই কিংবদন্তি হিসেবে সম্মান করা উচিত। তিনি বিশ্বকাপে তার দলকে শ্রেষ্ঠত্ব ও সম্মানের সাথে নেতৃত্ব দিয়েছেন।

উইলিয়ামসন প্রতিটি মুহূর্তে নম্রতা এবং সহানুভূতি প্রদর্শন করেছেন জানিয়ে তাকে একজন নিউজিল্যান্ডার কেমন হন তার উদাহরণ হিসেবে তুলে ধরেন স্টোকস।

এ সুনামের জন্য উইলিয়ামসনকে যোগ্য প্রাপক হিসেবে উল্লেখ করে স্টোকস বলেন, ‘‘নিউজিল্যান্ড, তাকে পরিপূর্ণভাবে সমর্থন দাও। তিনি এটার দাবিদার এবং আমার ভোট পেয়েছেন।’’

নিউজিল্যান্ডের জনগণ বর্ষসেরা নিউজিল্যান্ডার সম্মাননার জন্য ‘অনুপ্রেরণীয় কিউইদের’ মনোনয়ন দিয়ে থাকেন।