• মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪০ রাত

শ্রীলংকান ক্রিকেটারদের সিদ্ধান্তে ভারতীয় ষড়যন্ত্র দেখছে পাকিস্তান!

  • প্রকাশিত ০৭:৩৬ রাত সেপ্টেম্বর ১০, ২০১৯
ভারত-পাকিস্তান

আসন্ন পাকিস্তান সফরে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলার কথা ছিল শ্রীলংকা ক্রিকেট দলের

শ্রীলংকান ক্রিকেটারদের পাকিস্তান সফরে না যাওয়ার সিদ্ধান্তকে ‘ভারতীয় ষড়যন্ত্র’ বলে মনে করছে পাকিস্তান। আসন্ন সফরে শ্রীলংকার শীর্ষ দশ খেলোয়াড় পাকিস্তানে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। 

এরপরই পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হোসেন বলেন, “শ্রীলংকার খেলোয়াড়দের হুমকি দিয়েছে ভারত। তার দাবি- পাকিস্তান সফরে গেলে আইপিএল চুক্তি বাতিল করা হবে বলে ভারত ‘শ্রীলংকান খেলোয়াড়দের হুমকি’ দিয়েছে।”

এক টুইটে তিনি বলেন, ‘‘বিষয়টি সম্পর্কে ক্রিকেট ধারাভাষ্যকাররা আমাকে জানিয়েছে, ভারত শ্রীলংকার খেলোয়াড়দের হুমকি দিয়েছে। পাকিস্তান সফরে অস্বীকৃতি না জানালে আইপিএল থেকে বাদ দেওয়া হবে। এটা খুবই নীচু মানসিকতা, উগ্র জাতীয়তাবাদ। ক্রীড়াঙ্গনে আমরা এমন ঘটনার নিন্দা জানাই। ভারত খুব নীচু মানসিকতার পরিচয় দিয়েছে।’’

শ্রীলংকান ক্রিকেট বোর্ডের নিরাপত্তা বিষয়ক একটি ব্রিফিং শেষে দেশটির শীর্ষ দশ খেলোয়াড় টি-২০ অধিনায়ক লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্ডিমাল, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, সুরাঙ্গা লাকমল, দিমুথ করুনারত্নে, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা এবং নিরোশান ডিকবেলা ২৭ সেপ্টেম্বর শুরু হওয়া পাকিস্তান সফর শেষে নিজেদের নাম প্রত্যাহার করেছেন।

আসন্ন সফরে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলার কথা ছিল শ্রীলংকা ক্রিকেট দলের।