• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

এল ক্লাসিকো স্থগিত

  • প্রকাশিত ০৮:৪৩ রাত অক্টোবর ১৮, ২০১৯
এল ক্লাসিকো
এল ক্লাসিকোতে সার্জিও রামোস ও লিওনেল মেসির বল দখলের লড়াই। এএফপি

ম্যাচটি কবে অনুষ্ঠিত হবে সে ব্যাপারে সোমবারের মধ্যে জানা যাবে

মৌসুমের প্রথম এল ক্লাসিকো স্থগিত করা হয়েছে। গত চার দিন ধরে বার্সেলোনা ও এর আশেপাশের রাস্তায় বিক্ষোভকারী ও নিরাপত্তা কর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের জেরে শুক্রবার (১৮ অক্টোবর) এই সিদ্ধান্তের কথা জানায় লা লিগা কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা এএফপি'র একটি প্রতিবেদনে বলা হয়, আগামী ২৬ অক্টোবর ন্যু ক্যাম্পে বার্সেলোনার মুখোমুখি হওয়ার কথা ছিল রিয়াল মাদ্রিদের। ওইদিনই কাতালোনিয়ার স্বাধীনতাকামী ৯ নেতার কারাদণ্ডের প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হবে বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

এর প্রেক্ষিতে প্রথমে এল ক্লাসিকোর ভেন্যু পরিবর্তন করে সান্তিয়াগো বার্নাব্যুতে নিতে চেয়েছিল লা লিগা কর্তৃপক্ষ। তবে, তাদের এই প্রস্তাবে রাজি হয়নি কোনো ক্লাবই। পরে র‌য়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) এল ক্লাসিকো পেছানোর প্রস্তাব দেয়। এতে দুই ক্লাব ও লা লিগা কর্তৃপক্ষ রাজি হয়।

প্রথমে ১৮ ডিসেম্বর ম্যাচটি অনুষ্ঠিত করার প্রস্তাব দেওয়া হয়। কিন্তু সপ্তাহের মাঝামাঝি সময়ে হওয়ায় তা বাতিল করে লা লিগা। পরে সম্ভাব্য তারিখ ধরা হয় ৭ ডিসেম্বর। তবে, আগামী সোমবারের মধ্যে এ ব্যাপারে দুই ক্লাবকে সিদ্ধান্ত নিতে হবে বলে  জানিয়েছে লা লিগা কর্তৃপক্ষ।