• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

মাশরাফি: হাজারবার মাথায় প্রশ্ন এসেছে, কেন আমাকে জানানো হলো না

  • প্রকাশিত ১০:৫৭ সকাল অক্টোবর ২২, ২০১৯
মাশরাফি বিন মুর্তজা
মাশরাফি বিন মুর্তজা। ফাইল ছবি

'সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি'

১১ দফা দাবিতে ধর্মঘটে নেমেছেন বাংলাদেশি ক্রিকেটাররা। সেখানে নিজেদের কিছু দাবি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান কিছু নীতিমালা পরিবর্তনের কথা বলেছেন তারা। সোমবার (২১) সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে এক সংবাদ সম্মেলনে এসব দাবির কথা জানানো হয়। 

জাতীয় দলের সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহসহ দেশের প্রথম শ্রেণির ক্রিকেটাররা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। তবে সেখানে ছিলেন না মাশরাফি বিন মুর্তজা। 

পরে রাত ১২টার দিকে ফেসবুকে নিজের ভ্যারিফায়েড পেজে একটি স্ট্যাটাস দেন মাশরাফি। ১১ দফা দাবির পক্ষে আছেন জানিয়ে তিনি সেখানে বলেন, বিষয়টি আগে তাকে জানানো হয়নি। 

মাশরাফির স্ট্যাটাস হুবহু তুলে ধরা হলো:

"অনেকেই প্রশ্ন করছেন যে, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে, ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না। নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনও আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।

মিডিয়ায় ওদের খবর দেখার পর থেকে হাজারবার আমার মাথায় এই প্রশ্ন এসেছে, যে কেন আমাকে জানানো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়েছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়নি।

তবে আমার ঊপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে, ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সবকটি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরী। আমি মাশরাফী বিন মোর্ত্তজা, ১১ দফা দাবি শান্তিপুর্ন ভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।"