• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০১ দুপুর

ভয়াবহ বিমান দুর্ঘটনা থেকে রক্ষা পেল জাতীয় ফুটবল দল

  • প্রকাশিত ১২:০৯ দুপুর নভেম্বর ৪, ২০১৯
বাংলাদেশ জাতীয় ফুটবল দল
অনুশীলনরত বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ফাইল ছবি। মো. মানিক/ঢাকা ট্রিবিউন

রবিবার রাতে ওমানের উদ্দেশে উড্ডয়নের ১ঘণ্টা পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে জাতীয় ফুটবল দলকে বহনকারী বিমানটি

ভয়াবহ এক বিমান দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড়েরা। রবিবার (৩ নভেম্বর) রাতে ওমানের উদ্দেশে উড্ডয়নের ১ ঘণ্টা পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে জরুরি অবতরণ করে জাতীয় ফুটবল দলকে বহনকারী বিমানটি।

জানা যায়, বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে রবিবার রাতে ওমানে যাওয়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। সেই অনুযায়ী রাত সাড়ে নয়টার দিকে বিমানবন্দরে পৌঁছান ফুটবলাররা। কিন্তু যান্ত্রিক ত্রুটি থাকায় আরও ২ ঘণ্টা পর আকাশে ওড়ে বাংলাদেশ বিমানের বিজি ০২১ ফ্লাইটটি।

তবে, উড্ডয়নের পর আবার দেখা দেয় যান্ত্রিক ত্রুটি। একপর্যায়ে আকাশে থাকা অবস্থাতেই বিমানের বিদ্যুৎ সংযোগে গোলযোগ দেখা দেয়। এতে আতঙ্কিত হয়ে পড়েন জাতীয় দলের ফুটবলাররা। পরে, এই অবস্থাতে বিমান চালানো ঝুঁকিপূর্ণ ঘোষণা করে উড্ডয়নের এক ঘণ্টা পর শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে জরুরি অবতরণ করেন বিমানটির পাইলট।

বাংলাদেশ ফুটবল দলের গোলরক্ষক আশরাফুল রানা বলেন, "বিমানের ভেতরে বসেই দেখতে পাই বিদ্যুৎ চলে গেছে বিমানের। এটা দেখে আমরা খুব ভয় পেয়ে যাই। আল্লাহর রহমতে বড় একটা দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছি আমরা। সত্যি আমরা সবাই ভীষণ ভয় পেয়ে গিয়েছিলাম।"

আগামী ১৪ নভেম্বর ওমানের আল সিব স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাই পর্বের খেলায় অংশ নেবে বাংলাদেশ ফুটবল দল। সোমবার সকাল ১০টায় অন্য একটি ফ্লাইটে ওমানের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের।