• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪৪ রাত

জুলাইয়ে আসছে যে গেমগুলো

  • প্রকাশিত ১১:২২ রাত জুলাই ২, ২০১৮
game-reu-l-1530552033880.jpg
জুলাইয়ে আসছে যে গেমগুলো। ছবি: রয়টার্স

চলতি বছরের জুলাই মাসেই পিসি, নিনটেনডো সুইচ, পিএস৪, এক্সবক্স ওয়ান-এর জন্য বেশ কিছু গেম আসছে।

চলতি বছরের জুলাই মাসেই পিসি, নিনটেনডো সুইচ, পিএস৪, এক্সবক্স ওয়ান-এর জন্য বেশ কিছু গেম আসছে। গেমস্পট ডটকমের বরাতে জেনে নেওয়া যাক, ঠিক কোন গেমগুলো খেলার সুযোগ পাচ্ছেন গেমাররা।

১.রেড ফ্যাকশন গেরিলা: রি-মার্স-টার্ড

জুলাইয়ের ৩ তারিখে পিসি, এক্সবক্স ওয়ান এবং পিএস৪ এর জন্য আসছে গেমটি। অ্যাকশন-প্যাকড হিসেবে পরিচিত এ গেমটির নতুন সংস্করণ গেমারদের দিবে নতুন মাত্রার গ্রাফিক্সে খেলার অনুভূতি। গ্রাফিক্স মানের জন্য আলো-ছায়ার দৃশ্যও গেমারদের কাছে ভালো লাগবে বলে জানিয়েছে গেমস্পট।

২. ক্যাপ্টেন টোড: ট্রেজার ট্র্যাকার

নিনটেনডো সুইচ ও থ্রিডিএস-এ আসছে ক্যাপ্টেন টোড: ট্রেজার ট্র্যাকার। জুলাইয়ের ১৩ তারিখ থেকেই গেমটি খেলার সুযোগ পাবেন গেমাররা। গেমটির সুইচ সংস্করণে জয়-কনস শেয়ার করে অন্যদের সঙ্গে খেলার সুযোগ থাকছে। আর থ্রিডিএস সংস্করণে, গেমাররা স্টেরিওস্কোপিক থ্রিডি’র সাহায্যে আইসোমেট্রিক কোর্স বিশ্লেষন করার সুযোগ পাবেন। সুপার মারিও ওডিসি থেকে অনুপ্রাণিত হয়ে এই গেমের বেশ কয়েকটি স্টেজ তৈরি করা হয়েছে বলেই জানিয়েছে গেমস্পট।    

৩. অক্টোপাথ ট্রাভেলার

শুধু সুইচ গেমারদের জন্য জুলাইয়ের ১৩ তারিখ আসছে অক্টোপাথ ট্রাভেলার। সবমিলিয়ে গেমে ভিন্ন ভিন্ন আটজন নায়ক থাকবে। ডিপ ব্যাটল স্ট্র্যাটেজিস থেকে শুরু করে আরও অনেক আকর্ষণ থাকবে গেমটিতে, এমনটাই জানিয়েছে গেমস্পট।

৪. সনিক ম্যানিয়া প্লাস

জুলাইয়ের ১৭ তারিখ পিএস৪, এক্সবক্স ওয়ান, পিসি এবং সুইচ গেমারদের জন্য আসছে সনিক ম্যানিয়া প্লাস। এবারের সংস্করণে একদম নতুন এনকোর এবং কম্পিটিশন মোড থাকবে। ফলে গেমাররা যেটিতে স্বাচ্ছন্দ বোধ করেন, সে মোডে খেলতে পারবেন। আর চাইলে দুটি মোডেও খেলা সম্ভব হবে, বলেই জানিয়েছে গেমস্পট।  

৫. নো ম্যান’স স্কাই

জুলাইয়ের ২৪ তারিখ এক্সবক্স ওয়ান গেমারদের জন্য আসছে নো ম্যান’স স্কাই। তবে, এ খবরে অন্য গেমারদের হতাশ হওয়ার কিছু নেই বলেই জানিয়েছে গেমস্পট ডটকম। কারণ, পরবর্তী আপডেটের সময় পিএস৪ এবং পিসি গেমারদের জন্যও চলে আসবে গেমটি। তখন, চাইলেই পাল্লা দিয়ে এক্সবক্স ওয়ান গেমারদের সঙ্গে স্পেস অনুসন্ধানে নেমে পড়তে পারবেন অন্য গেমাররা। এমনকি, টিম-আপ করাও সম্ভব হবে।