• বুধবার, আগস্ট ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৩ রাত

প্রবীণ গেমার দম্পতি ও সিলভার স্নাইপারস

  • প্রকাশিত ১০:৩৩ রাত জুলাই ২৩, ২০১৮
silver-snipers-0-1532363552861.jpg
সুইডেনভিত্তিক গেমিং গ্রুপ সিলভার স্নাইপারস। ছবি: সংগৃহীত

সুইডেনের সবচেয়ে বয়স্ক গেমার হিসেবে পরিচিত তারা।

সুইডেনভিত্তিক গেমিং গ্রুপ সিলভার স্নাইপারস। দলের সবার বয়স গড়ে ৬৭ বছর! মূলত ফার্স্ট পারসন শ্যুটার গেম খেলে পাঁচ জনের এই গেমিং দলটি। তাও যেন তেন গেম নয়, ‘কাউন্টার স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ’ খেলেন তারা। আর বিভিন্ন বড় বড় গেমিং প্রতিযোগিতায় অংশ নেয় স্টকহোমের এই দল। 

সম্প্রতি ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির বরাতে এই গেমিং দলটি সম্পর্কে জানা সম্ভব হয়েছে। গেম খেলেই বেশ সুপরিচিত তারা। দেশটির বিভিন্ন প্রান্তে ভিন্ন ভিন্ন বয়সের অসংখ্য ভক্তও রয়েছে তাদের। 

দেশটির সবচেয়ে বয়স্ক গেমার হিসেবে পরিচিত তারা। তবে বয়স বেশি বলে পিছিয়ে নেই গেমিং জগতে। যে কাউকে প্রতিযোগিতায় হারাতে প্রস্তুত তারা। নিজেদের জার্সি থেকে শুরু করে সবই রয়েছে তাদের। এই বয়সে কেন তারা গেমিং প্রতিযোগিতার মঞ্চে এমন উত্তরে ৫৭ বছর বয়সী পার-আর্নে আইডেনফোর্স জানালেন, “মঞ্চে যখন ভিডিও গেম খেলি, তখন বেশ আনন্দ পাই। আর যখন দেখি মানুষ আমাদের খেলা দেখছে, তখন আরও ভালো লাগে।” 

পার-আর্নে আইডেনফোর্স-এর ৬২ বছর বয়সী স্ত্রী মনিকা আইডেনফোর্সও কিন্তু সিলভার স্নাইপার-এর সদস্য। মনিকার গেমিং নাম ‘টিনস্লেয়ার’ আর পার-আর্নে’র গেমিং নাম ‘ইয়াংগান’। গেম খেলে ভুলে থাকার চেষ্টা করেন নিজেদের দুঃখ। একমাত্র মেয়েকে হারানোর দুঃখ, মনিকার ক্যান্সারের দুঃখ। নিজ ডেস্কে সবসময় মেয়ের একটি ছবি রাখেন পার-আর্নে। ছবিটি তাকে অনুপ্রেরণা জোগায় সামনে এগিয়ে যেতে। এ প্রসঙ্গে পার-আর্নে ও মনিকা জানান, তারা চেষ্টা করেন, সবকিছু মেনে নিয়ে সামনে এগিয়ে যেতে। কারণ কখন জীবন ফুরিয়ে যাবে তা তো কারো জানা নেই।