• বুধবার, আগস্ট ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৩ রাত

শাওমির বিরূদ্ধে ভক্তের মামলা

  • প্রকাশিত ১২:২৫ দুপুর সেপ্টেম্বর ২৮, ২০১৮
শাওমি
ছবি: সংগৃহীত।

শাওমি কর্তৃপক্ষ তাকে শাওমির সহ-প্রতিষ্ঠাতা লেই জুনের সঙ্গে ডিনারের প্রতিশ্রুতি দিলেও, শেষ পর্যন্ত তারা তা করেননি।

ভক্তদের মতামতের প্রাধান্য দিয়ে স্বল্প সময়েই স্মার্টফোনের বাজারে নিজেদের অবস্থান শক্ত করে ফেলেছে চীনের স্মার্টফোন কোম্পানি শাওমি, হয়ে উঠেছে তুমুল জনপ্রিয়। তবে, তুমুল জনপ্রিয় এই কোম্পানিটির বিরুদ্ধে মামলা করেছেন কোম্পানিটির একজন একনিষ্ঠ ভক্ত বলে খবর গিজমো চায়নার।

সম্প্রতি শাওমি কোম্পানি কথা না রাখায় অভিমান করে কোম্পানিটির এক ভক্ত তার প্রিয় প্রতিষ্ঠানের নামেই মামলা করেছেন। শাওমির বিরুদ্ধে তার অভিযোগ এই যে, শাওমি কর্তৃপক্ষ তাকে ঠকিয়েছে। শাওমি কর্তৃপক্ষ তাকে শাওমির সহ-প্রতিষ্ঠাতা লেই জুনের সঙ্গে ডিনারের প্রতিশ্রুতি দিলেও, শেষ পর্যন্ত তারা তা করেননি। 

প্রসঙ্গত, ২০১৭ সালের আগস্ট মাসে একটি প্রতিযোগিতা আয়োজন করে শাওমি কর্তৃপক্ষ। শাওমির প্রতিযোগিতাটি ডিসেম্বর পর্যন্ত চলে। প্রতিযোগিতার শর্ত ছিল, বিজয়ী হতে হলে প্রতিযোগীদের ৩০০ শাওমি এমআই ৫ এক্স, ৩০০ রেডমি নোট ৫এ বা ৪০০ স্মার্টফোন শাওমি রেডমি নোট ৫ এক্স বা ৫এ বিক্রি করতে হবে। পুরস্কার হিসেবে ছিলো শাওমির সিইও ও কো-ফাউন্ডার লেই জুনের সঙ্গে দেখা করার সুযোগ। 

তবে অভিযোগকারী ইয়াং এর অভিযোগ তিনি প্রতিযোগিতায় জিততে ৫২৩টি রেডমি নোট ৫এ বিক্রি করলেও পুরস্কারের ব্যাপারে শাওমি তাদের শর্ত পূরণে অস্বীকৃতি জানায়।

বিষয়টিতে বিক্ষুব্ধ হয়ে মি. ইয়াং চীনের হাইডিস ডিসট্রিক্ট কোর্টে সাড়ে তিন হাজার ডলার ক্ষতি পূরণ চেয়ে শাওমির বিরুদ্ধে মামলা করেছেন। কোর্টও তার মামলাটি গ্রহণ করেছে। মামলাটি বর্তমানে তদন্তাধীন অবস্থায় আছে।     

উল্লেখ্য, শাওমি থেকে প্রতিটি নতুন ফোন বাজারে ছাড়ার সময় তারা ভোক্তাদের মতামতের প্রাধান্যের ভিত্তিতে নতুন কিছু দেওয়ার চেষ্টা করে। যে কারনেই সাধারণ মানুষের মাঝে তুমুল জনপ্রিয় হয়ে ওঠে শাওমি।

সূত্রপ্রথম আলো।