• বুধবার, মে ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

বাজারে আসছে অ্যান্ড্রয়েড চালিত ই-স্কুটার

  • প্রকাশিত ০৯:৫৮ রাত জানুয়ারী ৪, ২০১৯
ই স্কুটার
অ্যাথারের ই-স্কুটার। ছবি: সংগৃহীত

এই স্কুটারে রয়েছে পার্কিং অ্যাসিস্ট সিস্টেম, ওয়াটার প্রুফ চার্জার, মাল্টিপল রাইডিং মোড এবং রিভার্স গিয়ারের-এর মতো আকর্ষণীয় ফিচার

দ্বি-চক্র যানের এক আধুনিক সংস্করণ ই-স্কুটার। জ্বালানি সাশ্রয়ী ও পরিবেশ বান্ধব হওয়ায় বিভিন্ন দেশে ধীরে ধীরে এর চাহিদা বাড়ছে। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখেই দুর্দান্ত ফিচারযুক্ত ই-স্কুটার বাজারে ছাড়ছে ভারতীয় অটোমোবাইল সংস্থা ‘অ্যাথার এনার্জি’। 

এই ই-স্কুটারের ফিচারগুলো জেনে নিন-

অ্যাথার এনার্জির নতুন এই মডেলটির নাম অ্যাথার এস৩৪০। নতুন বছরেই মডেলটি বাজারে আনতে যাচ্ছে তারা। স্কুটারটির দাম ভারতীয় মুদ্রায় ১ লাখ ৯ হাজার ৭৫০ রুপি।

এই স্কুটারে রয়েছে চার্জেবল লিথিয়াম আয়ন ব্যাটারি। যা এক বার পূর্ণ চার্জ করলে ৭৫ কিলোমিটার পর্যন্ত যেতে পারবে। নির্মাতা প্রতিষ্ঠানের দাবি, ৫০ মিনিটে ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে এই ব্যাটারি।

এস৩৪০-র সর্বোচ্চ গতি ঘণ্টায় ৮০ কিলোমিটার।

নির্মাতা প্রতিষ্ঠান অ্যাথার বলছে, ৩.৯ সেকেন্ডে এই স্কুটারের গতি ০ থেকে ৪০ কিলোমিটারে পৌঁছে যাবে।

অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন এই স্কুটারে রয়েছে অ্যান্ড্রয়েড পরিচালিত ৭ ইঞ্চি ইনফোটেনমেন্ট টাচ স্ক্রিন। যা পুরোপুরি ওয়াটার ও ডাস্ট প্রুফ। এর ইনফোটেনমেন্ট সিস্টেমে ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন সার্টিফিকেটের মতো গুরুত্বপূর্ণ ডকুমেন্ট আপলোড করা যাবে।

রিমোট ডায়াগনস্টিকস, স্যাটেলাইট নেভিগেশনের পাশাপাশি এর সামনে ও পিছনের চাকায় ডিস্ক ব্রেক এবং টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন রয়েছে।

এ ছাড়াও এই স্কুটারে রয়েছে পার্কিং অ্যাসিস্ট সিস্টেম, ওয়াটার প্রুফ চার্জার, মাল্টিপল রাইডিং মোড এবং রিভার্স গিয়ারের-এর মতো আকর্ষণীয় ফিচার।