• বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৬ সকাল

পলক: কক্সবাজারে শিগগিরই ১৫৪ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক নির্মাণ কাজ শুরু হবে

  • প্রকাশিত ১০:১৬ রাত ফেব্রুয়ারি ৮, ২০১৯
জুনাইদ আহমেদ পলক
শুক্রবার সকালে কক্সবাজার সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং ষ্টেশন পরিদর্শন করেন তথ্য ও যেগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি: বাসস

'এতে প্রায় ৫ হাজার তরুণের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে'

তথ্য ও যেগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, "কক্সবাজারে ১৫৪ কোটি টাকা ব্যয়ে একটি হাইটেক পার্ক নির্মাণ কাজ শুরু হবে এবং ২০২১ সালের মধ্যে নির্মাণ কাজ শেষ করা হবে। এতে প্রায় ৫ হাজার তরুণের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।"

শুক্রবার সকালে কক্সবাজার সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং ষ্টেশন পরিদর্শন এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, "তথ্য প্রযুক্তি জ্ঞান সম্পন্ন দক্ষ জনশক্তি গড়ে তুলতে কাজ করছে সরকার। পাশাপাশি প্রযুক্তি নির্ভর দুর্নীতিমুক্ত ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকার অঙ্গীকারবদ্ধ"।

তিনি আরো বলেন, "কক্সবাজার শহরকে নিরাপদ এবং ডিজিটাল সিটিতে পরিণত করা হবে। এ লক্ষে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ওয়াই-ফাই জোন বাস্তবায়নের চুক্তি স্বাক্ষর হয়েছে। এতে স্থানীয়দের পাশাপাশি কক্সবাজারে আগত পর্যটকরা ফ্রি ওয়াই-ফাই ব্যবহার করতে পারবে। পর্যটন শহর কক্সবাজারকে বিশে^ আরো পরিচিত করতে সকল ব্যবস্থা নেয়া হবে"।

এছারাও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এদিন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাথে কক্সবাজার জেলার ৩৫টি এলাকায় ৭৪টি ফ্রি ওয়াই-ফাই জোন বাস্তবায়নের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অন্যদিকে, তিনি সকাল ১১টায় কক্সবাজার বিয়াম ফাউন্ডেশন অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত জেলার শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ভাষা প্রশিক্ষণ ল্যাবের শিক্ষক, ইউডিসি উদ্যোক্তা এবং ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ।

জেলা প্রশাসক মো: কামাল হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় সংসদ সদস্য জাফর আলম, তথ্য ও যেগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ বক্তব্য রাখেন।