• বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:১৬ সন্ধ্যা

ফ্রিজের ছবিই খুঁজে দিবে মনের মানুষ!

  • প্রকাশিত ০৭:৩৬ রাত ফেব্রুয়ারি ১১, ২০১৯
রেফ্রিজারডেটিং
‘রেফ্রিজারডেটিং’ নামের এই অ্যাপ্লিকেশনটি আপনার ফ্রিজের ছবির মাধ্যমে খুঁজে দেবে আপনার পছন্দের মানুষ। ছবি: সংগৃহীত

এবার পেটের রাস্তা ধরেই মনের মানুষ খুঁজে দিবে 'স্যামসাং'

'মনের মানুষ' খুঁজতে মানুষ কি না করে আসছে সেই আদিকাল থেকেই! সেই গান গাওয়া কিম্বা কবিতা লেখা দিয়ে শুরু হওয়া খোঁজ প্রযুক্তি নির্ভর জীবনের সাথে তাল মিলিয়ে এখন ভার্চুয়াল জগতেও চলে। এবার সেই খোঁজটা আরেকটু সহজ করতে এক অভিনব এক পদ্ধতি উদ্ভব করল জনপ্রিয় ইলেকট্রনিক্স দ্রব্য নির্মাতা স্যামসাং। আপনি কি খেতে পছন্দ করেন, সেটা বুঝেই আপনার মনের মানুষ খুঁজে দিবে স্যামসাংয়ের তৈরি এই নতুন অ্যাপ্লিকেশন যার নাম দেওয়া হয়েছে ‘রেফ্রিজারডেটিং’।

‘রেফ্রিজারডেটিং’ নামের এই অ্যাপ্লিকেশনটি আপনার ফ্রিজের ছবির মাধ্যমে খুঁজে দেবে আপনার পছন্দের মানুষ। 

কিভাবে কাজ করবে এই অ্যাপ্লিকেশনটি? 

প্রথমে এই অ্যাপ্লিকেশনে আপনাকে একটি প্রোফাইল তৈরি করতে হবে। এরপর আপনার ফ্রিজের ভিতরে কি কি খাবার আছে, সেসবের ছবি তুলে পোস্ট করতে হবে এই অ্যাপ্লিকেশনে। এরপর আপনার পছন্দের খাবারের সাথে তুলনা করেই আপনার সমমনা মানুষটিকে খুঁজে দিতে সাহায্য করবে এই অ্যাপ্লিকেশনটি, এমনই দাবি অ্যাপ প্রস্তুতকারী সংস্থা স্যামসাংয়ের।

আপাতত পরীক্ষামূলক ভাবে সুইডেনে এই অ্যাপটি চালু করা হয়েছে। তবে খুব শীঘ্রই অন্যান্য দেশেও এই অ্যাপের সুবিধা পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। এবার পেটের রাস্তাই হবে মনের মানুষের মনের রাস্তা।  সেইসাথে, মনের মানুষের সঙ্গে কোথাও খেতে গেলে সমস্যায়ও পড়তে হবে না ভিন্ন ভিন্ন পছন্দ বা রুচি নিয়ে।