• শনিবার, অক্টোবর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৫০ সকাল

'অ্যান্ড্রয়েডকে বাড়তে দেয়াই আমার জীবনের সবচেয়ে বড় ভুল’

  • প্রকাশিত ০৮:৩৮ রাত জুন ২৬, ২০১৯
বিল গেটস
বিল গেটস। ছবি: রয়টার্স

বিল গেটস বলেন, "আজ অ্যান্ড্রয়েড যেখানে আছে মাইক্রোসফটের সেখানে পৌঁছাতে না পারাটাই আমার জীবনের সবচেয়ে বড় ভুল"

অ্যান্ড্রয়েডকে টেক্কা দিতে না পারাটাই জীবনের সবচেয়ে বড় ভুল বলে জানালেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিশ্বের এই শীর্ষ ধনী বলেন, অ্যাপল ছাড়া সব অন্য সব মোবাইলের প্ল্যাটফর্ম হিসেবে অ্যান্ড্রয়েডকে বাড়তে দেয়াই ‘আমার জীবনের সবচেয়ে বড় ভুল’ ছিল। খবর- এনডিটিভি'র।

৬৩ বছর বয়সী শিল্পপতি জানান, তার প্রতিষ্ঠিত মাইক্রোসফট এখনও শক্তিশালী সফটওয়্যার নির্মাতা কোম্পানি। তবে সঠিক সময়ে অ্যান্ড্রয়েডকে প্রতিযোগিতায় ফেলতে পারলে আজ মাইক্রোসফট বিশ্বের অন্যতম সেরা টেক কোম্পানি না হয়ে একমাত্র টেক কোম্পানি হতে পারত।

"২০০৫ সালে অ্যান্ড্রয়েডকে কিনে নেয় জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। অ্যান্ড্রয়েড এখন স্মার্টফোনের সবচেয়ে জনপ্রিয় প্ল্যাটফর্ম। অ্যাপল ফোন ছাড়া সব স্মার্টফোনে অ্যান্ড্রয়েড থাকে। তাই এখানে মাইক্রোসফটের জেতা উচিত ছিল। আজ অ্যান্ড্রয়েড যেখানে আছে মাইক্রোসফটের সেখানে পৌঁছাতে না পারাটাই আমার জীবনের সবচেয়ে বড় ভুল," বলেন তিনি।

আক্ষেপ করে বিল গেটস বলেন, "আমরা যদি সফলভাবে এটিকে (মাইক্রোসফট) চালাতে পারতাম তাহলে আমরাই একমাত্র টেক কোম্পানির তকমা পেতাম।"

সাক্ষাৎকারে নিজের সফল পণ্য উইন্ডোজ ও অফিস নিয়ে আলোচনা করেন বিল গেটস। এই দুই পণ্য মাইক্রোসফটকে অন্য উচ্চতায় পৌঁছাতে সাহায্য করেছে।