• মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৩৯ রাত

সেরা স্মার্টফোন নির্মাতা হিসেবে পুরস্কার পেলো অপো

  • প্রকাশিত ০৫:২৮ সন্ধ্যা আগস্ট ১৯, ২০১৯
অপো
অপো রেনো ৫জি মডেলের স্মার্টফোন। ছবি: সংগৃহীত

২০১৯ সালে ‘হুইসেল-আউট অ্যাওয়ার্ড’-এ সেরা ফোন নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে এবং অপো রেনো ৫জি স্মার্টফোনের জন্যে ‘সেরা স্মার্টফোন ডিজাইন’ এর স্বীকৃতি পায় অপো।

বিশ্বখ্যাত ‘হুইসেল-আউট’ অ্যাওয়ার্ডে ‘সেরা স্মার্টফোন নির্মাতা’ এবং একইসঙ্গে অপো রেনো ৫জি মডেলের স্মার্টফোনটির জন্য ‘সেরা ফোন ডিজাইন’ এর পুরস্কার জিতেছে নির্মাতা ব্র্যান্ড অপো।

টেলিযোগাযোগ খাতে সেরা অবদানকে স্বীকৃতি দেওয়ার প্রয়াসে সম্প্রতি এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে  ‘হুইসেল-আউট অ্যাওয়ার্ড’ প্রদান করে অস্ট্রেলিয়াভিত্তিক স্মার্টফোনের তুলনামূলক ওয়েবসাইট ‘হুইসেল-আউট’।

বিশেষজ্ঞ সম্পাদনা পর্ষদের সমন্বয়ে অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে বছরের সেরা স্মার্টফোন ও সংযোগের মূল্য, ব্যাটারি, স্ক্রিন, ক্যামেরা, ডিজাইন এবং সেরা ফোন নির্মাতার স্বীকৃতি প্রদান করে প্রতিষ্ঠানটি।

২০১৯ সালে ‘হুইসেল-আউট অ্যাওয়ার্ড’-এ সেরা ফোন নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে এবং অপো রেনো ৫জি স্মার্টফোনের জন্যে ‘সেরা স্মার্টফোন ডিজাইন’ এর স্বীকৃতি পায় অপো।

 ‘হুইসেল-আউট’ এর ম্যানেজিং এডিটর অ্যালেক্স চোরোস-এর মতে স্মার্টফোন জগতে আমূল পরিবর্তন আনয়নের পাশাপাশি স্মার্টফোন গ্রাহকদের জন্যে মৌলিক সব উপযোগিতা সৃষ্টি করতে সক্ষম হয়েছে।

অ্যালেক্স চোরোস বলেন, “গত এক বছরে বেশ পরিণত স্মার্টফোন নির্মাতা হিসেবে নিজেদের গড়ে তুলতে সক্ষম হয়েছে অপো। অপো’র যাত্রার শুরু থেকেই নিজেদের মৌলিক অবস্থান অটুট রেখে সেরা স্মার্টফোন নির্মাতা হয়ে ওঠা ছাড়াও উদ্ভাবনের ক্ষেত্রেও নিজেদের অবস্থান দৃঢ় করতে সক্ষম হয়েছে। কোনো ধারা অনুসরণ নয় বরং ধারা সৃষ্টিতেই স্বাচ্ছন্দ্য বোধ করে অপো।“

এপ্রসঙ্গে অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ডেমন ইয়াং বলেন, “সম্প্রতি অর্জন করা এই স্বীকৃতি প্রমাণ করে অপো সবসময়ই গ্রাহকদের উপযোগিতা ও উদ্ভাবনে কতোটা যত্নশীল। এই অর্জন সম্ভব হয়েছে কেবল উদ্ভাবন এবং ডিজাইনের ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্ব প্রদান করার মাধ্যমে। ‘হুইসেল-আউট অ্যাওয়ার্ড’-এ পুরস্কার অর্জন করতে পেরে আমরা গর্বিত। এ ধরণের পুরস্কার স্মার্টফোন ডিজাইন ও এর সক্ষমতা বৃদ্ধিতে অপো’র সকল সদস্যের নিরলস প্রচেষ্টার বিষয়টিকেই তুলে ধরছে।”

স্মার্টফোনে নিত্যনতুন উদ্ভাবন ও ডিজাইনের ক্ষেত্রে নিজেদেরকেই ছাড়িয়ে যাবার প্রয়াসে কাজ করে চলেছে বিশ্বখ্যাত স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো। ২০১৬ সালে ‘অপো’র সেলফি-বিশেষজ্ঞ খ্যাত ‘এফ’ সিরিজ বাজারে আসার পরপরই স্মার্টফোন জগতে সেলফি তোলার প্রবণতা সৃষ্টিতে অগ্রগ্রামী ভূমিকা রাখে অপো। ২০১৭ সালে আইডিসি এর র‌্যাংকিং অনুসারে অপো বিশ্বের চতুর্থ সেরা স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে নির্বাচিত হয়। বর্তমানে ৪০টি দেশে ২০ কোটির অধিক গ্রাহক আর ৪,০০,০০০ এর অধিক স্টোর আর বিশ্বজুড়ে ৪টি রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের মিশেলে বিশ্বজুড়েই তরুণদেরকে স্মার্টফোন ফটোগ্রাফিতে সর্বোৎকৃষ্ট অভিজ্ঞতা দিয়ে চলেছে অপো।

এরই ধারাবাহিকতায় আগস্ট ২০১৯ এ অপো নিয়ে এসেছে শতভাগ ফুল-স্ক্রিন ফোন নির্মাণের উপযোগী ‘ওয়াটারফল স্ক্রিন’। এ ছাড়াও প্রকাশের অপেক্ষায় রয়েছে আকর্ষণীয় সব ফিচার আর দারুণ সব ডিজাইনের স্মার্টফোন। খুব শীঘ্রই গ্রাহকদের হাতে যুগান্তকারী সব উদ্ভাবন আর আকর্ষণীয় ডিজাইনের স্মার্টফোন গ্রাহকদের হাতে তুলে দিতে যাচ্ছে অপো।