• মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:২০ রাত

অপো বাজারে নিয়ে এলো এ৯ ২০২০ ও এ৫ ২০২০

  • প্রকাশিত ০৭:৩৪ রাত সেপ্টেম্বর ১৮, ২০১৯
অপো
অপো এ৯ ২০২০ উন্মোচন অনুষ্ঠানে ক্রিকেটার তাসকিনসহ অন্যান্যরা সৌজন্য

স্মার্টফোনে নিত্যনতুন সব প্রযুক্তি স্থাপনের ক্ষেত্রেও বিশেষ সুনাম রয়েছে অপোর

দেশের বাজারে ‘এ৯ ২০২০’ ও ‘এ৫ ২০২০’ মডেলের দু'টি অত্যাধুনিক প্রযুক্তির স্মার্টফোন উন্মোচন করলো অপো বাংলাদেশ। বুধবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর লেকশোর হোটেলে এক আয়োজনের মধ্য দিয়ে স্মার্টফোন দু'টি উন্মোচন করা হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক মি. ডেমন ইয়াং,  ব্র্যান্ড ম্যানেজার আইয়োনো, ক্রিকেটার তাসকিন আহমেদ, অপো বাংলাদেশ-এর পাবলিক রিলেশন্স ম্যানেজার ইফতেখার সানি এবং মিডিয়া ম্যানেজার তেহসিন মুসাভি। 

অপো বাংলাদেশ জানিয়েছে, ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা যুক্ত অপো এ৯ ২০২০-তে থাকছে ৮ গিগাবাইট র‍্যাম এবং ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং অপো এ৫ ২০২০-এ থাকছে কোয়াড ক্যামেরা, ৪ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট বিল্ট ইন মেমোরি। 

ফোন দুটি পাওয়া যাবে যথাক্রমে ২৪,৯৯০ টাকা এবং ১৯, ৯৯০ টাকায়।

উল্লেখ্য, স্মার্টফোনে নিত্যনতুন সব প্রযুক্তি স্থাপনের ক্ষেত্রেও বিশেষ সুনাম রয়েছে অপোর।

এই খ্যাতি ধরে রাখাতে বাংলাদেশে নিয়ে এসেছে হার্ডকোর গেমার এবং ভ্রমণকারীদের জন্যে বিশেষভাবে নির্মিত অপো এ৯ ২০২০। হাই-ইন্টেন্সিভ গেমিং এর জন্যে বিশেষভাবে নির্মিত এই স্মার্টফোনটিতে রয়েছে ৮ গিগাবাইট র‍্যাম, স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর ও ১২৮ গিগাবাইট ইন্টার্নাল মেমোরি। ১১ ন্যানোমিটারের এই প্রসেসরটির বিশেষভাবে নির্মাণ করা হয়েছে ভারী গেমসগুলোর চলার উপযোগী করেই। তাছাড়া ৮ গিগাবাইট র‍্যাম থাকায় মাল্টিটাস্কিংয়ের ক্ষেত্রেও অনবদ্য পারফর্মেন্স দিতে সক্ষম এই স্মার্টফোনটি। 

নিয়মিত ভ্রমণকারীদের চাহিদার কথা মাথায় রেখে ফোনটিতে স্থাপন করা হয়েছে ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা। কোয়াড ক্যামেরা সেটআপ-এ থাকছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর সমৃদ্ধ মূল ক্যামেরা সেন্সর, এছাড়াও স্বল্প দূরত্বে চওড়া পটভূমির ছবি তোলার জন্যে রয়েছে ১১৯ ডিগ্রি বাঁকানো লেন্সের ৮ মেগাপিক্সেল ‘আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল’ লেন্স।

টানা ছবি তোলা কিংবা দীর্ঘসময় গেমস খেলার উপযোগী করতে ফোনটিতে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। একবার চার্জে ১৩ ঘণ্টার বেশি সময় একটানা ব্যবহারের উপযোগী ‘অপো এ৯ ২০২০’ স্মার্টফোনটি। 

‘অপো এ৫ ২০২০’ স্মার্টফোনটিতেও স্থাপন করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এতেও থাকছে ১২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ এবং স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর। থাকছে ৪ গিগাবাইট র্যা ম এবং ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। 

নতুন দুটি স্মার্টফোনই পাওয়া যাচ্ছে দুর্দান্ত কালারে। ‘অপো এ৫ ২০২০’ পাওয়া যাচ্ছে

‘মিরর ব্ল্যাক’ এবং ‘ড্যাজলিং হোয়াইট’ রঙ এ আর ‘অপো এ৯ ২০২০’ পাওয়া যাবে ‘স্পেস পার্পল’ এবং ‘মেরিন গ্রিন’ এ দুটি রঙ এ।

বাংলাদেশের বাজারে নতুন দুটি স্মার্টফোন উন্মোচন করা প্রসঙ্গে অপো বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক মি. ডেমন ইয়াং বলেন, “বর্তমান সময়ে স্মার্টফোন এমন একটি ডিভাইসে পরিণত হয়েছে যেটিকে একাধারে যোগাযোগ সেবা থেকে শুরু করে ছবি তোলা কিংবা বিনোদনের ক্ষেত্রে সব চাহিদা পূরণের উপযোগী হতে হয়। সাশ্রয়ী দামে যুগান্তকারী সব উদ্ভাবন সমৃদ্ধ স্মার্টফোন ক্রেতাদের হাতে তুলে দেওয়ার প্রয়াসে অপো বাংলাদেশ নিয়ে এসেছে ‘এ৯ ২০২০’ এবং ‘এ৫ ২০২০’ স্মার্টফোন দুটি“ ‘অপো এ৯ ২০২০’ পাওয়া যাবে ২৪,৯৯০ টাকা এবং ‘অপো এ৫ ২০২০’ পাওয়া যাবে ১৯,৯৯০ টাকায়। অপো এ৯ ২০২০-এর অগ্রীম বুকিং শুরু হবে ১৯ সেপ্টেম্বও ২০১৯-থেকে।’ ’