Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

বোর্ড চেয়ারম্যান: সারা দেশের মাদ্রাসা পরিচালনা কমিটিতে নৈরাজ্য চলছে

সারা দেশে পাঁচ সদস্য বিশিষ্ট যৌন হয়রানি প্রতিরোধ কমিটি গঠনের কাজ শুরু করা হয়েছে বলেও জানান মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

আপডেট : ২৮ এপ্রিল ২০১৯, ০৭:২২ পিএম

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক একে এম সাইফ উল্লাহ বলেছেন, সারা দেশের মাদ্রাসা পরিচালনা কমিটিতে নৈরাজ্য চলছে। নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের মধ্যে দিয়ে সেটি আরও সুস্পষ্ট হলো।

তিনি বলেন, "মাদ্রাসা পরিচালনা কমিটির নৈরাজ্য দূর করার এখনই সময়।"

নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনাস্থল ফেনীর সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা পরিদর্শন শেষে রবিবার (২৮ এপ্রিল) তিনি সাংবাদিকদের এ সব কথা বলেন।

অধ্যাপক সাইফ উল্লাহ বলেন, "ভবিষ্যতে মাদ্রাসা পরিচালনা কমিটিতে কোনো অশিক্ষিত, অযোগ্য লোকের ঠাঁই হবে না। আমি বিশ্বাস করি এ ধরনের নির্মম ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের সর্বোচ্চ শাস্তি হবে।"

তিনি আরও বলেন, "আমরা ইতোমধ্যে সারা দেশে পাঁচ সদস্য বিশিষ্ট যৌন হয়রানি প্রতিরোধ কমিটি গঠনের কাজ শুরু করেছি। সিরাজ উদ্দৌলার মতো এমন চরিত্রের শিক্ষকদের ব্যাপারেও আমরা খোঁজ খবর নিচ্ছি। ভবিষ্যতে কোনো শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থী নিপীড়নের প্রমাণ পাওয়া গেলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।"

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কাজী সলিমুল্লাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুল আমিন, পরীক্ষা কেন্দ্রের সচিব নূরুল আফছার ফারুকী ও মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. হোসাইন প্রমুখ।

About

Popular Links