Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

মাজার বানাতে অন্যের লাশ 'চুরি'

বুধবার রাতে এ ঘটনা ঘটে

আপডেট : ০২ মে ২০১৯, ১১:০৮ পিএম

কুমিল্লার মুরাদনগরে কবর থেকে একজনের জায়গায় অন্যজনের লাশ নিয়ে মাজার তৈরির অভিযোগ উঠেছে। বুধবার উপজেলার সদর ইউনিয়নের আলীরচর গ্রামে এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মনজুর আলম।

জানা যায়, মাজার স্থাপনের উদ্দেশে কামাল উদ্দিন ফকির নামে এক ব্যক্তির অনুসারীরা রাতের আঁধারে কবরস্থান থেকে তার লাশ নিতে গিয়ে ভুল করে কামলা উদ্দিনের কবরের পাশের কবর থেকে আরোজা বেগম নামে এক মহিলার লাশ উঠিয়ে নিয়ে যায়।

বুধবার সন্ধ্যায় এ ঘটনায় আরোজা বেগমের ছেলে আব্দুল কুদ্দুস বাদী হয়ে ৭ জনের নামে মুরাদনগর থানায় একটি মামলা দয়ের করেন। মামলার আসামিরা হলেন- আলীরচর গ্রামের শাহ আলম (৫৫), আব্দুস ছাত্তার(৬৭), কামাল মিয়া(৫০), জামাল মিয়া(৫০), জলিল মিয়া(৬৫), ধামঘর গ্রামের বাচ্চু মিয়া(৬০) ও ঢাকা নবাবপুরের বাসিন্দা মোসলেম মিয়া(৫৫)।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আলীরচর গ্রামের মৃত আনু মিয়ার ছেলে কামাল উদ্দিন ফকির(৫৫) 'ঝাড়-ফুঁকের' কাজ করতেন। ২ মাস আগে তার মৃত্যু হয়। তবে, স্থানের অভাবে তার অনুসারীরা কামাল উদ্দিনের মৃত্যুর পর তার মাজার স্থাপন করতে পারেননি।

পরে তারা জমির ব্যবস্থা করে গত সোমবার রাতে আলীরচর দক্ষিণ পাড়া কবরস্থান থেকে তার লাশ তুলতে গিয়ে ভুলে একই গ্রামের মৃত সরফত আলীর স্ত্রী আরোজা বেগমের লাশ তুলে নিয়ে মাজার স্থাপন করেন। পরদিন ঘটনাটি জানাজানি হলে স্থানীয় যুবকদের সাথে কামাল অনুসারীদের মধ্যে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। 

এ বিষয়ে ওসি মনজুর আলম বলেন, "এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে"।

About

Popular Links