Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ছাত্রলীগ নেতার মোটরসাইকেল চুরি যাওয়ায় প্রক্টর অফিসে তালা

৫ দিনের মধ্যে মোটরসাইকেল উদ্ধারের আশায় পরে তালা খুলে দেন তারা

আপডেট : ০৯ মে ২০১৯, ০৪:৫২ পিএম

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রলীগ নেতার মোটরসাইকেল চুরি যাওয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস এবং প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ পালন করেছে সংগঠনটির নেতা-কর্মীরা। পরে সহকারী প্রক্টররা ৫ দিনের মধ্যে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধার করে দেবার আশ্বাসে দেয়ায় ছাত্রলীগ নেতা-কর্মীরা তালা খুলে দেন। 

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মহিবুল ইসলাম মোটরসাইকেল চুরি যাবার বিষয়টি নিশ্চিত করেছেন। 

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার ভোরে বেরোবি'র বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান হলের নীচ তলা থেকে ছাত্রলীগ নেতা ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মারুফ ভুইয়ার পালসার মোটরসাইকেল চুরি হয়ে যায়। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবার জন্য বুধবারই প্রক্টর অফিসসহ বিভিন্ন দপ্তরে চিঠি দিয়ে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধার করার আবেদন জানান ছাত্রলীগ নেতা মারুফ। 

ছাত্রলীগ নেতা মারুফ অভিযোগ করেন, "আবেদন করার পরও এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। হলের ভেতরে-বাইরে সিসি ক্যামেরা থাকলেও চুরি যাওয়ার সময় নাকি সিসি ক্যামেরা খারাপ ছিল। তাই মোটরসাইকেল চুরির সময়ের কোনো ছবি পাওয়া যায়নি। আমার মোটরসাইকেল চুরি যাবার সময়ই সিসি ক্যামেরা খারাপ হয়ে গেল? তারপরও প্রশাসন এ ব্যাপারে কোন পদক্ষেপ না নেয়ায় বাধ্য হয়ে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন ও প্রক্টর অফিসে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করছে।"

পরবর্তীতে বেলা ১ টার দিকে সহকারী প্রক্টর আতিয়ার রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের দুই সহকারী প্রক্টর প্রশাসনিক ভবনের সামনে এসে বিক্ষোভকারী ছাত্রলীগ নেতা-কর্মীদের নিবৃত করার চেষ্টা করে প্রথমে ব্যর্থ হন। পরে ৫ দিনের মধ্যে চুরি যাওয়া মটর সাইকেল উদ্ধার করার আশ্বাস দিলে ছাত্রলীগে নেতা-কর্মীরা সেখান থেকে চলে যায়। 

এ ব্যাপারে সহকারী প্রক্টর আতিয়ার রহমান ঢাকা ট্রিবিউনকে বলেন, "সিসি ক্যামেরা কেন খারাপ হলো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এছাড়াও চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারের ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে"। 

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই মহিবুল ইসলাম ঘটনা প্রসঙ্গে জানান, "বুধবার ভোরে মোটরসাইকেল চুরি হয়েছে। ওই সময় সিসি ক্যামেরা খারাপ ছিলো ফলে চোরকে চিহ্নিত করা সম্ভব হয়নি। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে"।



About

Popular Links