Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

সড়কে চাঁদাবাজি: তিন পুলিশ সদস্য বরখাস্ত

জেলার বিভিন্ন রুটে দীর্ঘদিন ধরে গাড়ি থামিয়ে অভিযুক্ত পুলিশ সদস্যরা চাঁদা আদায় করে আসছিলেন।

আপডেট : ১০ মে ২০১৯, ০৫:৫৮ পিএম

সড়কে চাঁদাবাজির অভিযোগে শরীয়তপুর ট্রাফিক পুলিশের কর্মকর্তাসহ তিন পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে। একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে শরীয়তপুরের বিভিন্ন সড়কে ট্রাফিক পুলিশের চাঁদাবাজি নিয়ে অনুসন্ধানমূলক সংবাদ প্রকাশের পর বিষয়টি আমলে নিয়ে পুলিশ সুপার তদন্ত কমিটি গঠন করেন। 

তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযুক্তদের বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন- শরীয়তপুর ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক (টিএসআই) গোলাম মোস্তফা,  সহকারী টিএসআই আব্দুল কুদ্দুস ও কনস্টেবল সুব্রত। 

জানা গেছে, শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের মনোহর বাজার মোড় থেকে নরসিংহপুর পর্যন্ত অন্তত ৫টি পয়েন্টসহ জেলার বিভিন্ন রুটে দীর্ঘদিন ধরে গাড়ি থামিয়ে অভিযুক্ত পুলিশ সদস্যরা চাঁদা আদায় করে আসছিলেন। 

এ অভিযোগের বিষয়টি তদন্ত করে জেলা পুলিশ সুপার আব্দুল তাদের বরখাস্তের সিদ্ধান্ত নেন বলে ঢাকা ট্রিবিউনকে জানান জেলা ট্রাফিকের দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক (ট্রাফিক ইন্সপেক্টর) বজলুর রহমান। 

তিনি জানান, ট্রাফিক পুলিশের চাঁদাবাজির বিষয়টি জানতে পেরে একজন অতিরিক্ত পুলিশ সুপার, একজন সহকারী পুলিশ সুপার ও একজন ইন্সপেক্টর (ডিইও-১) এর সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করেন জেলার পুলিশ সুপার। তদন্তে অভিযোগের বিষয়টি প্রমাণিত হলে বৃহস্পতিবার অভিযুক্তদের বরখাস্ত করা হয়।

About

Popular Links