Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

'প্রতি জেলায় নারীদের জন্য আলাদা মার্কেট হবে'

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, জেলা শহরে মার্কেট তৈরির উদ্দেশ্য হচ্ছে যেখানে নারীরা তাদের তৈরি পণ্য নিজেরাই বিক্রি করতে পারে।

আপডেট : ১৮ মে ২০১৯, ০৪:১৭ পিএম

দেশের প্রতিটি জেলা শহরে নারীদের জন্য আলাদা মার্কেট নির্মাণ করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আজ শনিবার জাতীয় মহিলা সংস্থার জেলা কার্যালয় চত্বরে ১২তম ব্যাচে মহিলাদের আত্ম-কর্মসংস্থানের জন্য ক্ষুদ্র ঋনের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে আত্মকর্মসংস্থানে প্রত্যেককে ১৫ হাজার টাকা করে ৪৪জন নারীর মাঝে চেক বিতরণ করা হয়। জেলা প্রশাসক (ডিসি) মো. আতাউল গণির সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য ডেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুদুল অলম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী সামিউন বাশিরা পলি প্রমুখ।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, জেলা শহরে মার্কেট তৈরির উদ্দেশ্য হচ্ছে যেখানে নারীরা তাদের তৈরি পণ্য নিজেরাই বিক্রি করতে পারে। শুধু তাই নয়, তৈরি পণ্য যাতে সারাদেশে বাজারজাত করতে পারে সেজন্য ই-মার্কেটিং সিস্টেম চালু করা হবে।

ফরহাদ হোসেন বলেন, দেশের প্রধানমন্ত্রী একজন নারী, সংসদীয় উপনেতা ও স্পিকারও নারী। নারীরা এখন অনেক এগিয়ে গেছেন। তাদের অনেকেই বিমান চালাচ্ছেন। তারা কোনো দিক থেকে এখন আর পিছিয়ে নেই। সারাদেশের মতো মেহেরপুরেও কোনো নারী আর বেকার থাকবে না বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

এর আগে মন্ত্রী মেহেরপুর জেলা স্টেডিয়াম মাকের্টের উদ্বোধন করেন।

About

Popular Links