Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

কারাগারে দুই 'জিনের বাদশা'

গত বছরের অক্টোবর মাসে মোবাইলের মাধ্যমে জিনের বাদশা পরিচয়ে ভয় দেখিয়ে প্রতারনার মাধ্যমে মোট ২৩ ভরি স্বর্ণ ও ১২ লক্ষ ৭০ হাজার টাকা হাতিয়ে নেয় এই প্রতারক চক্রটি

আপডেট : ১৮ মে ২০১৯, ০৭:৪৮ পিএম

প্রতারণার মাধ্যমে অর্থ এবং স্বর্ণালংকার লোপাট করার অভিযোগে আটক দুই তথাকথিত 'জিনের বাদশা'কে কারাগারে প্রেরণ করেছেন আদালত।

বৃহস্পতিবার মুন্সীগঞ্জ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার পর দুই 'জিনের বাদশা'কে কারাগারে প্রেরণ করা হয়। দুই তথাকথিত 'জিনের বাদশা'র আসল নাম জাহাঙ্গীর আলম (৩৫) ও রেজাউল করিম (৩৪)। 

এর আগে গত বুধবার (১৫ মে) গাইবান্ধার পলাশবাড়ি ও গোবিন্দগঞ্জ থানায় অভিযান চালিয়ে পিবিআই, তাদের আটক করে পিবিআই। শনিবার দুপুরে মুন্সীগঞ্জের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছর অক্টোবর মাসে মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানার আব্দুল্লাপুর গ্রামের এক মহিলাকে মোবাইলের মাধ্যমে জিনের বাদশা পরিচয়ে ভয় দেখিয়ে প্রতারনার মাধ্যমে মোট ২৩ ভরি স্বর্ণ ও ১২ লক্ষ ৭০ হাজার টাকা হাতিয়ে নেয় এই প্রতারক চক্রটি। এ ব্যাপারে ভুক্তভোগী মহিলা বাদী হয়ে মুন্সীগঞ্জ আদালতে মামলা দায়ের করেন।

এ প্রসঙ্গে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই মুন্সীগঞ্জের পরিদর্শক মনিরুজ্জামান শেখ জানান, "আটক দুইজনের কাছ থেকে প্রতারনার কাজে ব্যবহৃত মোট ৩৪ টি মোবাইল সেট, ৬১ টি মোবাইল সীম এবং নগদ ১ লক্ষ ৫৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আরো কয়েকজনের সম্পৃক্ততা পাওয়া গেছে। তাদেরকেও গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।"



About

Popular Links