Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঈদের পরদিন থেকেই পরিবহন ধর্মঘট বগুড়ায়

‘ফলে বাধ্য হয়ে তারা সিদ্ধান্ত নিয়েছেন ঈদের আগেই যদি পরিবহন ব্যবসায়ী আমিনুল ইসলামের আইনি সহায়তা নিশ্চিত করা না হয় তাহলে ঈদের পরদিন থেকেই বগুড়ার সকল সেক্টরের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে।’

আপডেট : ২৩ মে ২০১৯, ০১:৪৭ পিএম

বগুড়ায় ঈদের পরদিন থেকে টানা পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটি।

২৩ মে, বৃহস্পতিবার সকাল ১১টায় বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আকন্দ।

লিখিত বক্তব্য ও বিভিন্ন প্রশ্নের জবাবে মান্নান আকন্দ  বলেন, “শাহীন হত্যা মামলার আসামি হিসেবে গ্রেপ্তার পরিবহন ব্যবসায়ী আমিনুল ইসলামকে বগুড়া বারের সদস্যরা আইনি সহায়তা না দেওয়ায় মামলার ধার্য তারিখে ম্যাজিস্ট্রেট আদালতে তিনি নিজেই নিজেকে ডিফেন্ড করে বক্তব্য দেন।”

“এরপরে জেলা জজ আদালতে আসাদ নামে একজন আইনজীবী আমিনুল ইসলামকে আইনি সহায়তা দিতে গেলে বার সমিতির সদস্যরা তাকে মারধর করে আদালত থেকে বের করে দিয়েছেন। এই অমানবিক ঘটনাটি মানবাধিকারের সুস্পষ্ট লংঘন যা পরিবহন সেক্টরে তীব্র অসন্তোষের কারণ হয়ে দাঁড়িয়েছে। বিষয়টি নিয়ে বিভিন্নভাবে বগুড়া বারের সাথে যোগাযোগ করেও কোনো লাভ হয়নি। ফলে বাধ্য হয়ে তারা সিদ্ধান্ত নিয়েছেন ঈদের আগেই যদি পরিবহন ব্যবসায়ী আমিনুল ইসলামের আইনি সহায়তা নিশ্চিত করা না হয় তাহলে ঈদের পরদিন থেকেই বগুড়ার সকল সেক্টরের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে।”

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বগুড়া মোটর মালিক গ্রুপের সভাপতি শাহ আক্তারুজ্জামান ডিউক, বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ সামস উদ্দিন হেলাল, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মন্ডল ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান সহ সিএনজি, পিকআপসহ সব ধরণের যানবাহন সংগঠনের নেতৃবৃন্দ।

About

Popular Links