Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডিএমপি কমিশনার: বিস্ফোরিত ককটেল আগেই পেতে রাখা হয়েছিল

ডিএমপি কমিশনার বলেন, ‘একটি মহল জনমনে ভীতিকর পরিস্থিতি সৃষ্টির জন্য এ ধরনের অপতৎপরতা চালাচ্ছে। তারা পুলিশের মনোবল নষ্ট করার চেষ্টা করছে।’

আপডেট : ২৭ মে ২০১৯, ০৩:০৩ পিএম

রাজধানীর মালিবাগ মোড়ে পুলিশের গাড়িতে বিস্ফোরিত ককটেলটি আগে থেকেই পাতা ছিল বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

২৭ মে, সোমবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বিস্ফোরণে আহত রিকশাচালক লাল মিয়াকে দেখতে গিয়ে তিনি এ তথ্য জানান। খবর বাংলা ট্রিবিউনের।

তিনি বলেন, “মালিবাগ মোড়ে বিস্ফোরিত ককটেলটি স্বাভাবিকের চেয়ে বেশি শক্তিশালী ছিল। এটি একটি ইম্প্রোভাইজড ককটেল। আগে থেকেই তা গাড়িতে পেতে রাখা হয়েছিল।”

এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি। ডিএমপি কমিশনার বলেন, “একটি মহল জনমনে ভীতিকর পরিস্থিতি সৃষ্টির জন্য এ ধরনের অপতৎপরতা চালাচ্ছে। তারা পুলিশের মনোবল নষ্ট করার চেষ্টা করছে।”

তিনি আরও বলেন, “ঘটনার পর আমাদের কাউন্টার টেরোরিজম ইউনিট ও বোম্ব ডিসপোজাল টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা আলামত সংগ্রহ করেছে। প্রাথমিকভাবে আমাদের কাছে মনে হয়েছে, আগে থেকেই গাড়িতে ককটেল পেতে রাখা হয়েছিল।”

২৬ মে, রবিবার রাত ৮টা ৫৩ মিনিটে মালিবাগ মোড়ে পুলিশের একটি পিকআপ ভ্যানে বিস্ফোরণ হয়ে আগুন লেগে যায়। এতে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাশেদা আক্তার, রিকশাচালক লাল মিয়া ও একজন পথচারী আহত হন। এ ঘটনায় আহতদের চিকিৎসা ব্যয় রাষ্ট্র বহন করবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার।

About

Popular Links