Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা হত্যা মামলায় কারাগারে আওয়ামী লীগ নেতা

এবছর ৭ জানুয়ারি সকালে নগরীর ডবলমুরিং থানাধীন পাহাড়তলী বাজারে চাঁদাবাজির অভিযোগে প্রকাশ্য দিবালোকে মহিউদ্দিন সোহেলকে গণপিটুনি দিয়ে হত্যা করে দুর্বৃত্তরা

আপডেট : ২৮ মে ২০১৯, ০৬:১৮ পিএম

নগরীর পাহাড়তলী বাজারে সাবেক ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেলকে হত্যা মামলার প্রধান আসামি আওয়ামী লীগ নেতা ও সরাইপাড়া ওয়ার্ড কাউন্সিলর সাবের আহমদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট আকবর হোসেন মৃধার আদালত সাবের আহমদের জামিন বাতিলের নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে আসামি পক্ষের আইনজীবী শেখ মোহাম্মদ ইফতেখার সাইমুল জানান, “আদালতের নির্দেশে সাবেরকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।”

আদালত সূত্রে জানা গেছে, সাবের আহমদ উচ্চ আদালত থেকে এক মাসের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। তাকে এক মাসের মধ্যে নিম্ন আদালতে হাজির হয়ে জামিন নিতে নির্দেশ দেয় উচ্চ আদালত। এক মাসের জামিনের মেয়াদ শেষ হওয়ার আগে আজ চট্টগ্রামের মহানগর ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত বাদী ও বিবাদী পক্ষের বক্তব্য শোনার পর সাবেরের জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

উল্লেখ্য, চলতি বছর ৭ জানুয়ারি সকালে নগরীর ডবলমুরিং থানাধীন পাহাড়তলী বাজারে চাঁদাবাজির অভিযোগে প্রকাশ্য দিবালোকে মহিউদ্দিন সোহেলকে গণপিটুনি দিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরদিন মঙ্গলবার তার পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে গণপিটুনিতে নয়, সোহেলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করা হয়। 

 এ ঘটনায় ওইদিন রাতে (৮ জানুয়ারি) নিহত সোহেলের ছোট ভাই শাকিরুল ইসলাম শিশির বাদী হয়ে কাউন্সিলর সাবের আহমদ ও জাপা নেতা ওসমান খানসহ ২৭ জনের নাম উল্লেখ করে আরও দেড়শ’ জনকে অজ্ঞাত আসামি করে সিএমপির ডবলমুরিং থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ চাঞ্চল্যকর এ হত্যা মামলায় জাপা নেতা ওসমান খানসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে।

About

Popular Links