Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

অ্যাটর্নি জেনারেল: ওসি মোয়াজ্জেমের জামিনের কঠোর বিরোধিতা করা হবে

'এটা গর্হিত অপরাধ'

আপডেট : ৩০ মে ২০১৯, ০৭:১৫ পিএম

ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকাণ্ডে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের আগাম জামিন আবেদনের কঠোর বিরোধিতা করা হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে কথা বলার সময় এসব কথা বলেন তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহবুবে আলম বলেন, "আমার অফিসের আইনজীবীরা এই জামিন আবেদনের বিরোধিতা করতে সম্পূর্ণ প্রস্তুত। খুব শক্ত হাতে এর বিরোধিতা করা হবে"।

"নুসরাত হত্যা মামলায় ১৬ জনের বিরুদ্ধে যে চার্জশিট হয়েছে, এটা গতকাল বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ করেছে। একজন পুলিশ অফিসার (সাবেক ওসি মোয়াজ্জেম) যিনি নাকি এগুলো ভিডিও করেছেন। এটা গর্হিত অপরাধ", যোগ করেন তিনি।

এসময় সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, "মূল মামলায় তাকেও (ওসি মোয়াজ্জেম) আসামি করার জন্য নুসরাতের পরিবারের থেকে বলা হচ্ছে। কিন্তু এই বিষয়টি তদন্ত কর্মকর্তার অধীনে। তবে সে যাতে জামিন না পায় তার জন্য আমরা খুব জোরেশোরেই চেষ্টা করবো"।    

উল্লেখ্য, যৌন হয়রানির অভিযোগ দায়ের করার সময় নুসরাতের জবানবন্দির ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে দায়ের করা আইসিটি আইনের মামলায় গত সোমবার ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এর প্রেক্ষিতে গত বুধবার বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ওসি মোয়াজ্জেমের আগাম জামিনের আবেদন করা হয়। ওসির পক্ষে আইনজীবী সালমা সুলতানা আবেদনটি হাইকোর্টে উপস্থাপন করেন।


About

Popular Links