Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

সেফটি রেটিংসে বিশ্বখ্যাত এয়ারলাইন্সগুলোর পাশে ইউএস-বাংলা

ওয়েবসাইটটি গত ৫ বছর ধরে পরিচালিত ইউএস-বাংলা এয়ারলাইন্স এর পরিসংখ্যান এবং কর্মক্ষমতা মূল্যায়ন করেছে এবং ৭ তারকাগুলোর সর্বোচ্চ রেটিং মানের মধ্যে নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দিয়ে ইউএস-বাংলাকে পূর্ণ-পরিষেবা ক্যারিয়ার হিসাবে রেট দিয়েছে

আপডেট : ৩০ মে ২০১৯, ০৮:০৩ পিএম

সারাবিশ্বের সকল খ্যাতনামা এয়ারলাইন্সগুলোর সেফটি রেটিংস নিয়ে পরিচালিত ‘এয়ারলাইন রেটিংস ডট কম’-এ স্থান করে নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইউএনবির একটি প্রতিবেদন থেকে জানা যায়, ওয়েবসাইটটি গত ৫ বছর ধরে পরিচালিত ইউএস-বাংলা এয়ারলাইন্স এর পরিসংখ্যান এবং কর্মক্ষমতা মূল্যায়ন করেছে এবং ৭ তারকাগুলোর সর্বোচ্চ রেটিং মানের মধ্যে নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দিয়ে ইউএস-বাংলাকে পূর্ণ-পরিষেবা ক্যারিয়ার হিসাবে রেট দিয়েছে। সেফটি রেটিংসে বিশ্বের নামকরা এয়ারলাইন্স এমিরেটস্, মালয়েশিয়া এয়ারলাইন্স, সিঙ্গাপুর এয়ারলাইন্স, ব্রিটিশ এয়ারওয়েজসহ খ্যাতনামা সকল এয়ারলাইন্সের পাশে স্থান করে নিলো ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এ প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর চিফ এক্সিকিউটিভ অফিসার ইমরান আসিফ বলেন, "আমরা অত্যন্ত গর্বিত যে বাংলাদেশের সর্বকনিষ্ঠ বেসরকারি বিমান সংস্থা হওয়া সত্ত্বেও ইউএস-বাংলা বিশ্বের বিখ্যাত বিমান সংস্থাগুলোর পাশে স্থান করে নিয়েছে। এই রেটিং ইউএস-বাংলার নিরাপত্তার চমৎকার মানের প্রমাণ দেয়। ইউএস-বাংলা এয়ারলাইন্স সবসময়ই সেফটি বজায় রাখার চেষ্টা করেছে। এই স্বীকৃতি আমাদেরকে দক্ষিণ এশীয় অঞ্চলের সমস্ত এয়ারলাইন্সের সেফটির ক্ষেত্রে নিজেদেরকে অধিকতর উন্নত করার জন্য অনুপ্রাণিত করবে"।

প্রসঙ্গতঃ এই রেটিংসটি সুনির্দিষ্ট কিছু নীতিমালার ভিত্তিতে প্রদান করা হয়ে থাকে। যে দেশের এয়ারলাইন্সকে রেটিং প্রদান করা হয় সেখানকার সরকারি কর্তৃপক্ষের অডিট রিপোর্ট, এভিয়েশন গভর্নিং বডির নিজস্ব অডিট, এয়ারলাইন্সের নিজস্ব সেফটি ডাটা, পাইলট ইঞ্জিনিয়ারদের ট্রেনিং ও দক্ষতা, এয়ারক্রাফটের বয়স ও মডেল বিবেচনায় নিয়ে এই রেটিং দেয়া হয়।  

উল্লেখ্য, গত বছরের ১২ মার্চ নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় চারজন ক্রুসহ মোট ৫১জন নিহত হয়।

About

Popular Links