Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঈদযাত্রায় সড়ক পথে স্বস্তি, ট্রেনের সূচিতে বিপর্যয়

চারটি ট্রেন নির্ধারিত সময়ে ঢাকা ছাড়তে পারেনি

আপডেট : ০১ জুন ২০১৯, ০৮:০৬ পিএম

স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে বাস, ট্রেন ও নৌপথে শনিবারও রাজধানী ছাড়ছেন বহু মানুষ। দেশের গুরুত্বপূর্ণ মহাসড়কগুলোতে উল্লেখযোগ্য যানজট না থাকলেও রাজধানী থেকে ছেড়ে যাওয়া ১৭টি ট্রেনের মধ্যে চারটি সময়মতো ছাড়তে পারেনি।

শনিবার রাজধানীর কমলাপুর রেলস্টেশন, গাবতলী, মহাখালী ও সায়েদাবাস বাস টার্মিনাল এবং সদরঘাটের লঞ্চ টার্মিনালে ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে।

কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক জানান, "চারটি আন্তনগর ট্রেন- নীলসাগ, রংপুর, একতা ও সুন্দরবন এক্সপ্রেস নির্ধারিত সময়ের পরে ছেড়ে গেছে"। যান্ত্রিক সমস্যা ও ঢাকার বাইরে থেকে ফিরে আসতে সময় লাগার কারণে ওই ট্রেনগুলোর সময়সূচিতে বিপর্যয় ঘটে বলে জানান তিনি।

এদিকে এবার বাস, ট্রেন ও লঞ্চে বিগত বছরগুলোর মতো ছাদে কোনো যাত্রী নিতে দেখা যায়নি বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ডিএমপি'র তথ্য অনুসারে, ঈদ উপলক্ষে প্রায় ৫০-৬০ লাখ মানুষ রাজধানী ছাড়তে পারে। শনিবার প্রায় ১০ লাখ মানুষ ঢাকা ছাড়বে বলে ধারণা করছে ডিএমপি।

সড়কে যানজট পরিস্থিতি নিয়ে হাইওয়ে রেঞ্জের (গাজীপুর) পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম বলেন, "প্রধান প্রধান মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। কোনো যানজট নেই"।

বিকাল ৫টা পর্যন্ত মহাসড়কে তেমন কোনো যানজটের খবর পাননি বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।  দেশের প্রধান মহাসড়কগুলোতে কোনো যানজট না থাকায় ঘরমুখো মানুষ স্বস্তিতে বাড়ি ফিরছে বলেও মন্তব্য করেন তিনি।

About

Popular Links