Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডিএমপি কমিশনার: তিন দফা তল্লাশির পর জাতীয় ঈদগাহে প্রবেশ

‘ঈদ জামাতে মুসল্লিরা কেবল জায়নামাজ এবং বৃষ্টি থাকলে ছাতা নিয়ে প্রবেশ করতে পারবেন। এছাড়া, আর কিছু সঙ্গে আনা যাবে না। জায়নামাজ ও ছাতা পুলিশ দেখতে চাইলে দেখাতে হবে’

আপডেট : ০৩ জুন ২০১৯, ০২:০৭ পিএম

জাতীয় ঈদগাহে প্রবেশের সময় তিন দফা তল্লাশি করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) মো. আছাদুজ্জামান মিয়া।

সোমবার (৩ জুন) সকালে জাতীয় ঈদগাহ মাঠের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের উদ্দেশে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, “ঈদগাহ ও বায়তুল মোকাররম প্রস্তুত। ঈদ জামাতের জন্য সব আয়োজন সম্পন্ন করা হয়েছে। ঈদগাহ মাঠ স্ক্যানিং করা হয়েছে।আর্চওয়ে স্থাপন করা হয়েছে। পুরো এলাকায় সিসি ক্যামেরা বসানো হয়েছে। ঈদগাহে থাকা ডিএমপির কন্ট্রোল রুম থেকে সিসি ক্যামেরায় মনিটরিং করা হবে।”

তিনি আরও বলেন, “ঈদগাহের চারপাশে চেকপোস্ট থাকবে। প্রথমে চেকপোস্টে পুলিশ সবাইকে ফিজিক্যাল তল্লাশি করবে।দ্বিতীয় দফায় মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি হবে, তৃতীয় দফায় মুসল্লিদের ঈদগাহ মাঠে প্রবেশের মুখে আর্চওয়ের ভেতর দিয়ে প্রবেশ করতে হবে। এই তিন দফা তল্লাশির মাধ্যমে মুসল্লিদের ঈদগাহে প্রবেশ করতে হবে।”

এসময় তিনি আরো বলেন, “ঈদ জামাতে মুসল্লিরা জায়নামাজ এবং বৃষ্টি থাকলে ছাতা নিয়ে কেবল প্রবেশ করতে পারবেন। এছাড়া, আর কিছু সঙ্গে আনা যাবে না। জায়নামাজ ও ছাতা পুলিশ দেখতে চাইলে দেখাতে হবে।”


আরো পড়ুন- স্বরাষ্ট্রমন্ত্রী: বড় সব ঈদ জামাতে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা


গত এক সপ্তাহ ধরে রাজধানীতে আমাদের ব্লক রেইড চলছে জানি্য়ে তিনি বলেন, “ব্লক রেইড চলবে।”বাস, লঞ্চ টার্মিনাল ও ট্রেন স্টেশনে আমাদের পুলিশ কাজ করছে বলেও তিনি জানান।

তিনি বলেন, “ঢাকার প্রতিটি ঈদ জামাতে আমাদের নিরাপত্তা থাকবে। যেখানে আমরা আর্চওয়ে দিতে পারবো না, সেখানে পুলিশ ফিজিক্যালি তল্লাশি করবে।” এছাড়াও ঈদগাহে সন্দেহজনক কিছু দেখা গেলে পুলিশ কন্ট্রোল রুমে, অথবা ৯৯৯ এ ফোন করে জানানোর জন্য আহ্বান জানান তিনি।

জাতীয় ঈদগাহের মুসল্লিদের গাড়ি রাখার জন্য যেখানে নির্দিষ্ট জায়গা রয়েছে বলেও তিনি জানান।


About

Popular Links