Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুদককে সাংবাদিকদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

আপত্তিকর ভাষায় চিঠি দিয়ে সাংবাদিককে তলব করার প্রতিবাদে দুদক কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন সাংবাদিকরা

আপডেট : ২৬ জুন ২০১৯, ০১:৫৭ পিএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিরুদ্ধে চার দফা দাবি বাস্তবায়নের জন্য কর্মসূচি দিয়েছেন সাধারণ সাংবাদিকরা। এছাড়াও দাবিগুলো বাস্তবায়নের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটামও দিয়েছেন তারা।

বুধবার (২৬ জুন) আপত্তিকর ভাষায় চিঠি দিয়ে সাংবাদিককে তলব করার প্রতিবাদে দুদক কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন সাংবাদিকরা।এসময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য সাংবাদিকদের পক্ষ থেকে চার দফা দাবি তুলে ধরেন। এই চার দফা দাবি বাস্তবায়িত না হলে করা হলে আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১০টায় দুদক কার্যালয়ের সামনে সমবেত হবেন বলেও জানান তারা।

দাবিগুলো হলো-দুদক যে আপত্তিকর ভাষায় চিঠি দিয়েছে তার জন্য দুঃখ প্রকাশ করতে হবে, চিঠি প্রত্যাহার করতে হবে, যিনি চিঠি ইস্যু করেছেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং দুদক কার্যালয়ে সাংবাদিকদের অবাধ যাতায়াত নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, গত ২৩ জুন অনলাইন পোর্টাল বাংলা ট্রিবিউনে প্রকাশিত এক প্রতিবেদনের বিষয়ে বক্তব্য দিতে বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ারকে তলব করে দুদক। ২৬ জুন দুদক কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য না দিলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নোটিশ দেয় প্রতিষ্ঠানটি। নোটিশে দুদকের পরিচালক ও অনুসন্ধান টিমের দলনেতা শেখ মো. ফানাফিল্যা স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ প্রসঙ্গে আপনার (দীপু সারোয়ার) সাক্ষ্যগ্রহণ ও শ্রবণ একান্ত প্রয়োজন।

‘উল্লিখিত অভিযোগের বিষয়ে আগামী ২৬/০৬/২০১৯ খ্রি: তারিখ ১০.৩০ ঘটিকায় নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য আপনাকে অনুরোধ করা হলো। অন্যথায় আইনানুগ কার্যধারা গৃহীত হবে’ নোটিশের শেষ অংশে বলা  এ কথা বলার পরিপ্রেক্ষিতে এ আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিকরা। 

About

Popular Links