Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

যৌন হয়রানির অভিযোগে সোনাগাজীর স্কুল শিক্ষককে অব্যাহতি

উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে স্কুল পরিচালনা কমিটি সোমবার (১ জুলাই) বিদ্যালয়ে এক জরুরিসভা করেন। সেখানে বিদ্যালয়ের ভাবমূর্তি ও সুনাম রক্ষার জন্য ওই শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়

আপডেট : ০৩ জুলাই ২০১৯, ১০:৫৯ এএম

ফেনীর সোনাগাজী বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের একাধিক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ওই বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক শুক্কুর আলীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে এনিয়ে পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে।

বিদ্যালয় কর্তৃপক্ষ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) সোহেল পারভেজ বলেন, , ২০১৭ সালের ১ এপ্রিল খণ্ডকালীন শিক্ষক হিসেবে ওই বিদ্যালয়ে যোগদান করেন। গত এপ্রিল মাসে একাধিক ছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দ শুক্কুর আলীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নির্দেশে যৌন হয়রানি প্রতিরোধ কমিটি বিষয়টি তদন্ত করে তাকে সতর্ক করে দেন। সম্প্রতি বিদ্যালয়ের লাইব্রেরিয়ান কামরুন নেছা কনার সাথে পরীক্ষার হলে ওই শিক্ষকের বাগবিতণ্ডা হয়। এরপরই আবার নতুন যৌন হয়রানির অভিযোগ তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে স্কুল পরিচালনা কমিটি সোমবার (১ জুলাই) বিদ্যালয়ে এক জরুরিসভা করেন। সেখানে বিদ্যালয়ের ভাবমূর্তি ও সুনাম রক্ষার জন্য ওই শিক্ষককে অব্যাহতি দেয়া হয়।

এদিকে, অব্যাহতিপ্রাপ্ত শিক্ষক শুক্কুর আলী জানান, যৌন হয়রানির কথিত অভিযোগে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। এরজন্য কামরুন নেছা কনাকে দায়ী করে বলেন, তার সাথে পরীক্ষার হলে কথাকাটির জেরে তিনি এই অভিযোগ দাঁড় করিয়েছেন।

তবে, লাইব্রেরিয়ান কামরুন নেছা কনা জানান, ছাত্রী ও তাদের অভিভাবকেরা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আভিযোগ করেছেন। তার নির্দেশে বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক তাকে বিদ্যালয় থেকে অব্যাহতি দেয়া হয়। তার বিষয়ে তিনি কোনও সাংবাদিক বা সামাজিক যোগাযোগ মাধ্যমে কারো কাছে কোনও অভিযোগ করেননি।

About

Popular Links