Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

তথ্যমন্ত্রী: তারেক রহমানের কারণেই বিএনপির রাজনীতি তলানিতে

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি ও তাদের রাজনীতি ধংস করার জন্য আওয়ামী লীগকে কিছুই করতে হচ্ছে না বরং আদালতে সাজাপ্রাপ্ত, দুর্নীতির মামলায় দণ্ডিত লন্ডনে বসবাসরত তারেক রহমানই বিএনপিকে ধ্বংস করে দিচ্ছেন

আপডেট : ০৫ জুলাই ২০১৯, ১০:২৪ এএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দণ্ডিত চেয়ারপার্সন তারেক রহমানের কারণেই বিএনপির রাজনীতি এখন তলানিতে।

বুধবার (৩ জুলাই) সন্ধ্যায় যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত লন্ডনের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এসব কথা বলেন। বৃহস্পতিবার(৪ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

তথ্যমন্ত্রী বলেন, “বিএনপি ও তাদের রাজনীতি ধংস করার জন্য আওয়ামী লীগকে কিছুই করতে হচ্ছে না বরং আদালতে সাজাপ্রাপ্ত, দুর্নীতির মামলায় দণ্ডিত লন্ডনে বসবাসরত অপরাধী তারেক রহমানই বিএনপিকে একেবারে ধ্বংস করে দিচ্ছেন।”

সভাশেষে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “তারেক রহমান সাজাপ্রাপ্ত আসামি। তাকে বাংলাদেশে প্রত্যার্পণের বিষয়ে ব্রিটিশ সরকার বাংলাদেশ সরকারকে সহায়তা করবে বলে আশা করি।”

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, সংসদ সদস্যঅ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম-সম্পাদক নঈমুদ্দিন রিয়াজ, আনোয়ারুজ্জামান চৌধুরী, আওয়ামী লীগ নেতা হরমুজ আলী, আবদুল আহাদ চৌধুরী, মহিলা যুবলীগ নেত্রী সাজিয়া সুলতানা স্নিগ্ধা প্রমুখ।

ইউরোপে এক সপ্তাহের সরকারি সফরে মন্ত্রী মঙ্গলবার লন্ডন পৌঁছান। সেখানে তিনি যুক্তরাজ্যের সিভিল সার্ভিস কলেজ ও বিবিসির সদর দপ্তর পরিদর্শন করেন। বিবিসি বাংলায় একটি সাক্ষাতকারও দেন।

যুক্তরাজ্য থেকে বেলজিয়াম ও ফ্রান্স সফরকালে ব্রাসেলসে বসবাসরত বাঙালি জনগোষ্ঠীর সাথে সভা ও প্যারিসে বাংলাদেশ সিভিল সার্ভিসের সদস্যদের প্রশিক্ষণ পরিদর্শন করবেন ড. হাছান মাহমুদ। সফরশেষে ৯ জুলাই মঙ্গলবার তার দেশে ফেরার কথা রয়েছে।

About

Popular Links