Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকা ট্রিবিউন সাংবাদিকের ওপর দুর্বৃত্তদের হামলা

হামলার শিকার বারী ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের সহ-সম্পাদক

আপডেট : ০৭ জুলাই ২০১৯, ১১:৪৮ পিএম

ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউন’র সাংবাদিক আহসান বারীর ওপর নির্মম হামলা চালিয়েছে দুর্বত্তরা।

শনিবার (৬ জুলাই) দিবাগত রাত একটার দিকে অফিস থেকে ফেরার পথে, শিক্ষাভবন সংলগ্ন আবদুল গনি রোডে এ ঘটনা ঘটে। প্রসঙ্গত, আহসান বারী ঢাকা ট্রিবিউনের শিক্ষানবীশ সহ-সম্পাদক পদে কর্মরত আছেন।

তিনি বলেন, “অফিস থেকে ফেরার পথে হাইকোর্টের মোড়ে থাকা অবস্থায় মৎস্যভবনের দিক থেকে দ্রুতগতিতে আসা একটি গাড়ি হঠাৎ আমার পথরোধ করে। তখন আমি মোটরসাইকেল থামিয়ে এভাবে কেন গাড়ি চালাচ্ছেন বলে তাদের প্রশ্ন করি। এ কথা শোনামাত্রই তিন ব্যক্তি গাড়ি থেকে নেমে কোনো কারণ ছাড়াই আমাকে এলোপাথারীভাবে মারতে শুরু করে।” 

“এসময় আমি বারবার তাদেরকে কেন মারছেন, এই প্রশ্ন করি। এরপর সাংবাদিক পরিচয় দেয়ার পর তারা আরো জোরে মারতে থাকে”, যোগ করেন তিনি।

সাংবাদিক বারী জানান, তাকে মারার পর দ্রুত দুর্বৃত্তরা ঘটনাস্থল ত্যাগ করে। এসময় তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করলে ঘটনাস্থলে আসেন শাহবাগ থানার দায়িত্বরত কর্মকর্তা, তবে তার আগেই দুর্বৃত্তরা পালিয়ে যায়। 

পরবর্তীতে ঢাকা ট্রিবিউনের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিকে বিষয়টি অবগত করলে তারাও ঘটনাস্থলে আসেন।

উল্লেখ্য, রবিবার (৭ জুলাই) এ বিষয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার দায়িত্বরত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. আসলাম। তিনি বলেন, “ঘটনার তদন্তে একজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হবে।” এছাড়াও এ বিষয়ে সিসিটিভি ফুটেজ দিয়ে পুলিশকে সহায়তা করার আশ্বাস দিয়েছেন ঢাবি কর্তৃপক্ষ।

আহতাবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে সাংবাদিক বারীকে ছেড়ে দেওয়া হয়।

About

Popular Links