Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া উচিৎ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের আরও বলেন, “প্রিয়া সাহার উদ্দেশ্য সম্পর্কেও তদন্ত করতে হবে। তার একটি পাবলিক বিবৃতিও দেওয়া উচিৎ”

আপডেট : ২১ জুলাই ২০১৯, ০২:২৩ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংখ্যালঘুদের নিপীড়ন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে অভিযোগকারী প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া উচিৎ।

রবিবার (২১ জুলাই)বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এমআরটি লাইন ৬ এর লাইলেন্স হস্তান্তর অনুষ্ঠানে শেষে তিনি সাংবাদিকদের বলেন, “প্রিয়া সাহার এরকম অভিযোগ করার কারণ নিয়ে তদন্ত করা দরকার। আমি মনেকরি দেশে ফেরার পর তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া উচিৎ।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের আরও বলেন, প্রিয়া সাহার উদ্দেশ্য সম্পর্কেও তদন্ত করতে হবে। তার একটি পাবলিক বিবৃতিও দেওয়া উচিৎ।

প্রসঙ্গত, গত বুধবার (১৭ জুলাই) যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউজে ধর্মীয় ও জাতিগত কারণে নিপীড়নের শিকার হওয়া ১৯টি দেশের ২৭ জন ব্যক্তির সাথে ট্রাম্প সৌজন্য সাক্ষাৎ করেন।

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া হোয়াইট হাউজের সেই অনুষ্ঠানের একটি ভিডিও ক্লিপে দেখা যায়, প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দিকে হাত বাড়িয়ে বলছেন, “স্যার আমি বাংলাদেশ থেকে এসেছি। সেখানে ৩ কোটি ৭০ লক্ষ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিপীড়নের শিকার। দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা বাংলাদেশেই থাকতে চাই। সেখানে এখনো ১ কোটি ৮০ লক্ষ সংখ্যালঘু রয়েছে। আমার অনুরোধ দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশ ছাড়তে চাই না। শুধু থাকার জন্য সাহায্য করুন।"

তিনি আরও বলেন, “আমি আমার বাড়ি-ঘর হারিয়েছি, তারা আমার বাড়ি-ঘর জ্বালিয়ে দিয়েছে। তারা আমার জমি-জমা দখল করে নিয়েছে। কিন্তু তারা (প্রসাশন/সরকার) কোনো ব্যবস্থা গ্রহণ করেনি এখন পর্যন্ত।"

এসময় ট্রাম্প প্রশ্ন করেন, "কারা জমি দখল করেছে, কারা বাড়ি-ঘর দখল করেছে?" ট্রাম্পের প্রশ্নের উত্তরে প্রিয়া বলেন, "তারা মুসলিম মৌলবাদী গ্রুপ এবং তারা সবসময় রাজনৈতিক আশ্রয় পায়। সবসময়ই পায়।"

সংখ্যালঘুদের নিপীড়ন নিয়ে ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেছে বাংলাদেশ সরকার।

About

Popular Links