Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাতক্ষীরা ও বান্দরবানে দুই আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

নিহতদের দুইজনকেই পরিকল্পিতভাবে গুলি করে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা

আপডেট : ২২ জুলাই ২০১৯, ০৩:০৪ পিএম

সাতক্ষীরা সদর উপজেলার আগরদাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম (৪৮) ও বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মং প্রু থোয়াইকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

সোমবার (২২ জুলাই) সকাল সাড়ে ১১টায় সাতক্ষীরা শহরতলীর কাসেমপুর স্টোন ব্রিকস এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীরা নজরুল ইসলামকে গুলি করে হত্যা করে। নিহত নজরুল ইসলাম সদরের কুচপুকুর গ্রামের মৃত নিছার আলীর ছেলে।

সকালে বাজার করে বাড়ি ফেরার পথে কাসেমপুর স্টোন ব্রিকস্ এলাকায় পৌঁছালে সেখানে ওঁৎপেতে থাকা সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে মটরসাইকেলে চলন্ত অবস্থায় গুলিবিদ্ধ হয়ে কাসেমপুর হাজামপাড়ায় এসে মটরসাইকেল থেকে পড়ে যান নজরুল ইসলাম। সেখানেই তিনি মারা যান। ঘটনার পর এলাকাবাসী সাতক্ষীরা-বৈকারি সড়ক অবরোধ করে রাখে।

অন্যদিকে, বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মং প্রু থোয়াইকে সোমবার দুপুরে বান্দরবান সদর উপজেলার রুলাইং নামক এলাকায় সশস্ত্র সন্ত্রাসীরা গুলি করে পালিয়ে যায়।

 পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। এই হত্যাকাণ্ডের জন্য আওয়ামীলীগ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) কে দায়ী করলেও বরাবরের মতো জেএসএস এই হত্যাকাণ্ডে জড়িত নয় বলে দাবি করেন।

বান্দরবান জেলা আওয়ামী লীগের সহ সভাপতি একে এম জাহাঙ্গীর বলেন, আমরা এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারপূর্বক যথাযথ শাস্তির দাবি করছি।

About

Popular Links