Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাবি প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট

২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ৭৫ নম্বরের বহু নির্বাচনী প্রশ্নের পাশাপাশি ৪৫ নম্বরের লিখিত পরীক্ষাও নেওয়া হবে

আপডেট : ২৪ জুলাই ২০১৯, ০৩:১২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইনের মাধ্যমে প্রার্থীদের ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৫ আগস্ট। সোমবার (৫ আগস্ট) বিকাল ৪:০০টা থেকে শুরু করে এবং ২৭ আগস্ট   রাত ১২:০০টা পর্যন্ত  আবেদন প্রক্রিয়া অব্যাহত থাকবে।

বুধবার ( ২৪ জুলাই) ২০১৯  উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত ১মবর্ষ ¯œাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি বিষয়ক সাধারণ ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার,  খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর ২০১৯ শনিবার, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার, চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ১৪ সেপ্টেম্বর ২০১৯ শনিবার এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (অংকন) ২৮ সেপ্টেম্বর ২০১৯ শনিবার অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এবারের ভর্তি পরীক্ষায় ৭৫ নম্বরের বহু নির্বাচিত এবং ৪৫ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে। এছাড়াও বহু নির্বাচনী পরীক্ষার জন্য ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪০ মিনিট সময় নির্ধারণ করা হয়েছে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ও তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং বিজ্ঞপ্তির মাধ্যমে শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।

About

Popular Links