Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘তোমরা সরে যাও, ইসলাম প্রতিষ্ঠা করব’, ছাত্র ইউনিয়নের ৫ নেতাকে হত্যার হুমকি

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শক্ত অবস্থান নেওয়ায় ছাত্র ইউনিয়ন নেতারা ধর্মীয় জঙ্গিদের টার্গেট হয়ে থাকতে পারেন

আপডেট : ২৬ জুলাই ২০১৯, ১০:০১ পিএম

ছাত্র ইউনিয়নের পাঁচ নেতাকে চিঠিতে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

২৬ জুলাই, শুক্রবার দুপুরে হত্যার হুমকি সম্বলিত চিঠিটি রাজধানীর পল্টনের মুক্তিভবনে অবস্থিত সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে পৌঁছায়।

চিঠিতে ওই পাঁচ নেতার নাম উল্লেখ করে বলা করা হয়, “স্যার, দিস ইজ নট এনিমি। দিস ইজ অ্যা ফ্রেন্ড। গো আউট ফ্রম দ্যা ডিইউ/জেইউ ক্যাম্পাস অর উইল কিল ইউ। উই উইল স্টাবলিশ ইসলাম।”

ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, “চিঠিটিতে ভোলার চরফ্যাশন পোস্ট অফিসের সিল দেওয়া আছে। তবে প্রেরকের ঠিকানায় ভোলার বোরহান উদ্দিন উপজেলার আব্দুল হালিমের নাম উল্লেখ করা হয়েছে।”

মেহেদী হাসান নোবেল জানান, শুক্রবার দুপুরে হাতে পাওয়া ওই চিঠিতে তার নিজের নাম ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ফয়েজউল্লাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী জয়, ঢাকা মহানগর সংসদের সভাপতি জহরলাল রায় এবং ঢাকা জেলা সংসদের সভাপতি আরিফুল ইসলাম সাব্বিরকে হত্যার হুমকি দেওয়া হয়।

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শক্ত অবস্থান নেওয়ায় ছাত্র ইউনিয়ন নেতারা ধর্মীয় জঙ্গিদের টার্গেট হয়ে থাকতে পারেন বলে অভিযোগ করে তিনি জানান, হুমকির ঘটনায় পল্টন থানায় সাধারণ ডায়েরি করার প্রস্তুতি চলছে।

এদিকে হত্যার হুমকির ঘটনার তীব্র নিন্দা করে হুমকিদাতাদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ।

About

Popular Links