Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রীকে নিয়ে বিদ্বেষপূর্ণ পোস্ট দেয়ায় গ্রেফতার মাদ্রাসা শিক্ষক

রবিবার ফেসবুকে ধর্মীয় ও রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক পোস্ট দিয়ে গুজব ও বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব-১১

আপডেট : ২৯ জুলাই ২০১৯, ০৪:২৬ পিএম

নোয়াখালীর সদর উপজেলার উত্তর ফকিরপুর এলাকায় প্রধানমন্ত্রীকে নিয়ে বিদ্বেষপূর্ণ পোস্ট দেয়ায় দিদারুল ইসলাম দিদার (২৬) নামে এক মাদ্রাসা শিক্ষক আটক করেছে র‌্যাব।

রবিবার (২৯ জুলাই) রাতে ফেসবুকে ধর্মীয় ও রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক পোস্ট দিয়ে গুজব ও বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে অভিযান চালিয়ে তাকে আটক করেছে র‌্যাব-১১। এসময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সিপিসি-৩ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক পুলিশ সুপার নরেশ চাকমা। 

আটককৃত দিদারুল ইসলাম দিদার একই এলাকার শামসুল আলমের ছেলে। তিনি ফকিরপুর দারুল ইসলাম মডেল মাদ্রাসার সহকারী শিক্ষক।

নরেশ চাকমা জানান, “আটক দিদার দীর্ঘদিন যাবৎ তার ব্যবহৃত মোবাইলসহ নানা রকমের ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে, উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি, ভিডিও ও তথ্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচারসহ ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা ও বিদ্বেষপূর্ণ স্ট্যাটাস দিয়ে গুজব রটিয়ে ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি নষ্টের চক্রান্ত করে আসছিল। এমনকি প্রধানমন্ত্রীকে হেয় প্রতিপন্ন করে ফেসবুকে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক স্ট্যাটাস দিয়েছে।”

About

Popular Links