Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গুতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিবের স্ত্রীসহ ২জনের মৃত্যু

মঙ্গলবার (৩০ জুলাই) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উপসচিবের স্ত্রী ও আরেক তরুণের মৃত্যু হয়েছে

আপডেট : ৩০ জুলাই ২০১৯, ১১:০৫ এএম

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফারজানা হোসেন নামে এক নারী ও লিটন হাওলাদার নামে এক তরুণ মারা গেছেন। 

মৃত ফারজানা হোসেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব ড. মো. নুরুল আমিনের স্ত্রী। সোমবার (২৯ জুলাই) রাত পৌনে ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

অন্যদিকে, লিটন হাওলাদার রাজধানীর টিকাটুলির বাসিন্দা ছিলেন। মঙ্গলবার সকাল সোয়া ১০টায় তার মৃত্যু হয়।

এর আগে, গত ২৮ জুলাই উপেন্দ্র চন্দ্র মন্ডল (৬৫) নামে একজন মারা যান। ওইদিনই তিনি ভর্তি হয়ে আধা ঘণ্টা পর বিকাল ৫টায় মারা যান তিনি।

এপর্যন্ত ডেঙ্গুতে শুধু ঢাকা মেডিকেলে মারা গেছেন ১০জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের হিসাব থেকে জানা যায়, ঢাকার ১৩টি সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত ৩৬টি বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন ৩ হাজার ৮৪৭জন।

মঙ্গলবার দুপুর পর্যন্ত ঢাকা মেডিকেলে ভর্তি রয়েছে ৬৭৯জন। এছাড়া, মিটফোর্ড হাসপাতালে ২৬৯জন, ঢাকা শিশু হাপসাতালে ১০২জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ২৩৮জন, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ২১২জন, বারডেম হাসপাতালে ৪৮জন, বিএসএমএমইউতে ৬৯জন, রাজারবাগ পুলিশ হাসপাতালে ৮৫জন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৪১জন, বিজিবি হাপসাতালে ৩৬জন ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ২১৬জন রোগী।

About

Popular Links