Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

বরিশালে ২ ডেঙ্গু রোগীর মৃত্যু

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত ৬৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। 

আপডেট : ৩০ জুলাই ২০১৯, ১১:৩১ এএম

বরিশাল শহরে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত দুই রোগীর মৃত্যুর খবর পাওয়া গেছে। 

মঙ্গলবার (৩০ জুলাই) সকালে ও সোমবার দিবাগত রা‌তে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তা‌দের মৃত্যু হয়।

মৃত দুজন হলেন- বরিশালের বা‌কেরগঞ্জ উপজেলার শ্যামপুরের না‌সির খা‌নের ছেলে আসলাম খান (২৪) ও পি‌রোজপুরের কাউখালী উপজেলার আদম আলীর ছে‌লে সোহেল (১৮)।

হাসপাতা‌লের প‌রিচালক ডা. বাকির হো‌সেন জানান, আসলাম সোমবার রাত সা‌ড়ে ৯টার দি‌কে হাসপাতা‌লে ভ‌র্তি হয় এবং দিবাগত রাত সোয়া ৩টার দি‌কে তার মৃত্যু হয়। পাশপাশি, সো‌হেলও একই সময় হাসপাতালে ভর্তি হন এবং মঙ্গলবাল সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এপর্যন্ত ৬৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন জানিয়ে ড. রাকিব বলেন, এরমধ্যে ২৪ জন এখনো ভর্তি রয়েছেন এবং অন্যরা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

প্রসঙ্গত, স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া সোমবারের তথ্যমতে, দেশের ৬৪ জেলার মধ্যে ৫০ জেলায় ডেঙ্গু ছড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১ হাজার ৯৬ জন ডেঙ্গু আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে।

গত ২৫ জুলাই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫৪৭জন। তা বেড়ে ২৬ জুলাই এসংখ্যা দাঁড়ায় ৬০৩ জনে। অনুরূপভাবে ২৭ জুলাই ৬৮৩ জন, ২৮ জুলাই ৮২৪জন এবং গতকাল ২৯ জুলাইয়ে এ সংখ্যা ১ হাজার ৯৬ জনে এসে দাঁড়িয়েছে। অর্থাৎ মাত্র পাঁচ দিনের ব্যবধানে আক্রান্তের সংখ্যা দ্বিগুণেরও বেশি।

About

Popular Links