Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রতিবন্ধী শিশুদের নিয়ে ৫শ’ গাছের চারারোপণ বিজিবি’র

রবিবার (৪ আগস্ট) দুপুরে বিশেষ শিশুদের মঙ্গলার্থে এই অন্যরকম বৃক্ষরোপণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ৫০ বিজিবি অধিনায়ক লে.কর্নেল এস এন এম সামিউন্নবী চৌধুরী

আপডেট : ০৪ আগস্ট ২০১৯, ০৫:০১ পিএম

ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ৫শ’ ফলজ, বনজ, ঔষুধি গাছের চারারোপণ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৫০ সদস্য।

রবিবার (৪ আগস্ট) দুপুরে বিশেষ শিশুদের মঙ্গলার্থে এই অন্যরকম বৃক্ষরোপণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ৫০ বিজিবি অধিনায়ক লে.কর্নেল এস এন এম সামিউন্নবী চৌধুরী।

বৃক্ষরোপণ শেষে, প্রধান অতিথি বলেন, “এই বৃক্ষরোপণ, বৃক্ষের ও তার ফুল-ফলের যত্ন নেয়া একটি সৃজনশীল ও উৎপাদনমুখী কাজ, আমাদের বিশেষ শিশুরা যদি এই কাজটিতে ধারাবাহিকভাবে থাকে তবে তারা মানুষ হিসেবে মূলধারায় ফিরে আসবার শক্তি খুঁজে পাবে। বিজিবি এই প্রতিষ্ঠানের জন্য একটি প্রতিবন্ধী আবাসিক হোস্টেল ও মসজিদ ভবন করে দিয়েছে। প্রতিবন্ধী ছাত্রীদের জন্য আরেকটি হোস্টেল করার প্রস্তুতি চলছে।”

সাবিনা, সুবর্ণা, জিল্লু , আনোয়ারসহ প্রতিষ্ঠানের প্রায়আড়াইশ’ প্রতিবন্ধী শিক্ষার্থী উৎসাহের সাথেএই বৃক্ষরোপণে অংশ নেয়।

এসময় উপস্থিত থেকে বৃক্ষরোপণ করলেন, স্থানীয় রায়পুর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেসক্লাব সহ-সভাপতি জাকির মোস্তাফিজ মিলু ও একতা প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসনকেন্দ্রের পরিচালক আমিরুল ইসলাম।

About

Popular Links