Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: কেবল দায় মেটানোর জন্য অকার্যকর ওষুধ ছেটানোর দরকার নেই

সম্প্রতি রাজধানীসহ সারাদেশে ভয়াবহ রূপ ধারণ করা ডেঙ্গু রোগের জীবাণুবাহী এডিশ মশা দমনে ঢাকার দুই সিটি করপোরেশনের বিরুদ্ধে অকার্যকর ওষুধ ছেটানোর প্রেক্ষিতে তিনি এমন্তব্য করেন

আপডেট : ০৭ আগস্ট ২০১৯, ০১:৪৯ পিএম

এডিশ মশা দমনে দায় মেটানোর জন্য অকার্যকর ওষুধ ছেটানোর কোনো দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার ( ৭ আগস্ট) বেলা ১১টার দিকে মিরপুর মাজার রোডে পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচিতে অংশ নিয়ে একথা বলেন তিনি।

কাদের বলেন, “দুই চারদিনের মধ্যে মশক নিধনের কার্যকর ওষুধ ঢাকায় পৌঁছাবে। তাই এইসময়ের মধ্যে দায় মেটানোর জন্য অকার্যকর ওষুধ ছেটানোর কোনো প্রয়োজন নেই।”

সম্প্রতি রাজধানীসহ সারাদেশে ভয়াবহ রূপ ধারণ করা ডেঙ্গু রোগের জীবাণুবাহী এডিশ মশা দমনে ঢাকার দুই সিটি করপোরেশনের বিরুদ্ধে অকার্যকর ওষুধ ছেটানোর প্রেক্ষিতে তিনি এমন্তব্য করেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্যমতে, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৩৪৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২৮৪ জন। আর ঢাকার বাইরে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬৪ জন।

সরকারি হিসাব মতে, এপর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশে প্রাণ হারিয়েছেন ২৩জন। শুধুমাত্র জুলাই মাসেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৫জনের মৃত্যু হয়েছে। আর আগস্ট মাসের প্রথম ছয়দিন মারা গেছেন আরও তিনজন। তবে বেসরকারি হিসাবে এসংখ্যা আরও অনেক বেশি।

About

Popular Links