Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

২২ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল শুরু

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে ফেরিতে যানবাহনের পারাপার শুরু হয় বলে নিশ্চিত করেছেন বিআইডাব্লিউটিসি'র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী

আপডেট : ০৮ আগস্ট ২০১৯, ১১:১১ এএম

প্রায় ২২ ঘণ্টা বন্ধ থাকার পর মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। 

বৃহস্পতিবার (৮ আগস্ট) ভোরে কিছু ফেরি চললেও সেই ফেরিগুলোতে কোন যান পারাপার করা হয়নি, শুধু যাত্রী পার করা হয়েছে। সকাল সাড়ে নয়টার দিকে ফেরিতে যানবাহনের পারাপার শুরু হয় বলে নিশ্চিত করেছেন বিআইডাব্লিউটিসি'র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী।

তিনি জানান, “বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। যান পারাপার চলছে। গতকালের চেয়ে আজ আবহাওয়া একটু ভাল। তবে, ভোরবেলা থেকে সীমিত আকারে ৬টি ফেরি চলেছিল শুধু যাত্রীদের নিয়ে। সাড়ে নয়টা থেকে যানবাহন নিয়ে ফেরি চলছে।" 

তিনি আরো বলেন, "গতকাল ফেরি বন্ধ থাকায় ঘাটে যানবাহনের সংখ্যা সহস্রাধিক। যানবাহনের সংখ্যা আরো বাড়ছে।"

তবে এখনো পদ্মা নদীতে তীব্র ঢেউ ও বৈরী আবহাওয়া নৌযান চলাচলের জন্য উপযোগী হয়নি। নৌযান চলাচল ব্যাহত হওয়ায় ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে শিমুলিয়া ঘাটে। সকাল সাড়ে ৯টায় শিমুলিয়া ঘাটে সহস্রাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। নৌরুটে বর্তমানে ৬টি ফেরি চলছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

মাওয়া ট্রাফিক পুলিশ ইনচার্জ (টিআই) হেলাল উদ্দিন জানান, “শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় থাকা গাড়ির যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফেরি চলাচল স্বাভাবিক না হলে গাড়ির দীর্ঘ লাইন কমবে না। শিমুলিয়া ঘাটে ১ হাজারের বেশি গাড়ি নদী পারের অপেক্ষায় রয়েছে।”

About

Popular Links