Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বাস্থ্যমন্ত্রী: হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমছে

'‌হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমে যাওয়ার বড় কারণ হচ্ছে দেশের সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধি পাওয়া'

আপডেট : ১৩ আগস্ট ২০১৯, ০৫:৩১ পিএম

এডিস মশাবাহী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা কমে যাচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (১৩ আগস্ট) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার সার্বিক অবস্থার সরেজমিন পরিদর্শন শেষে তিনি এ তথ্য দেন বলে জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১২ আগস্ট থেকে গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গুতে মোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা ১,২০০। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ২,০৯৩। বর্তমানে সারা দেশে হাসপাতালে মোট ভর্তি থাকা রোগীর সংখ্যা ৭,৫৪৭। যা আগের দিন ছিল ৮,০০৬।

এ পর্যন্ত ডেঙ্গুতে নিশ্চিত মৃত্যুর সংখ্যা ৪০ বলেও উল্লেখ করেন মন্ত্রী।

তিনি আরও বলেন, হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমে যাওয়ার বড় কারণ হচ্ছে দেশের সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধি পাওয়া।

বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসক ও নার্সসহ সংশ্লিষ্ট সবাই পরিবারের সাথে ঈদের আনন্দ বাদ দিয়ে যেভাবে রোগীদের সেবা করছেন সেজন্য স্বাস্থ্যখাতের সবাই প্রশংসা পাওয়ার দাবিদার বলে মন্তব্য করেন জাহিদ মালেক।

তিনি কুর্মিটোলা ও কুয়েত মৈত্রী হাসপাতাল পরিদর্শনে যেয়ে ডেঙ্গু সেলে চিকিৎসাধীন রোগীদের সাথে কথা বলেন ও তাদের খোঁজখবর নেন। রোগী ও স্বজনদের আতঙ্কিত না হয়ে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়ানো এবং যথাযথ চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।

About

Popular Links