Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

রুয়েটে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় গ্রেফতার তিন

গত ১০ আগস্ট রুয়েটের সহকারী অধ্যাপক মো. রাশিদুল ইসলাম ও তার স্ত্রী রাজশাহী শহরের সাহেব বাজার মণিচত্বরে সন্ত্রাসীদের হামলা ও লাঞ্ছনার শিকার হন

আপডেট : ২০ আগস্ট ২০১৯, ০৩:৪০ পিএম

 রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক ও তার স্ত্রীকে লাঞ্ছনার ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৯ আগস্ট) রাতে রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখা নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, নগরীর কাশিয়াডাঙ্গা থানার মোল্লাপাড়া এলাকার মোস্তাক আহমেদের ছেলে বকুল আহমেদ (১৯), রাজপাড়া থানার আলীর মোড় এলাকার দুলাল হোসেনের ছেলে শাহানুর হোসেন খোকন (১৯) এবং বোয়ালিয়া থানার কাদিরগঞ্জ এলাকার শহিদুল ইসলামের ছেলে রিপন মন্ডল (১৮)।

মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার আবু আহাম্মদ আল মামুন জানান, “ঘটনার পর থেকেই তারা বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়ে তদন্ত শুরু করেন। তাই আসামিদের শনাক্ত করা সম্ভব হয়। এরপরই তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর মামলার বাদী তাদের শনাক্ত করেছেন।”

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) নিবারণ চন্দ্র বর্মণ জানান, “গোয়েন্দা পুলিশ তিন আসামিকে ধরে তাদের কাছে হস্তান্তর করেছেন। মঙ্গলবার সকালে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।”

উল্লেখ, গত ১০ আগস্ট রুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. রাশিদুল ইসলাম ও তার স্ত্রী রাজশাহী শহরের সাহেব বাজার মণিচত্বরে কতিপয় বখাটে ও সন্ত্রাসীদের হামলা ও লাঞ্ছনার শিকার হন।

এরপর তিনি এক ফেসবুকে স্ত্রীর ওপর বখাটেদের যৌন হয়রানীর প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন বলে একটি পোস্ট করেন। এরপর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এঘটনার এক সপ্তাহ পরে শিক্ষক রাশিদুল ইসলামের স্ত্রী তাবাসুম ফারজানা বোয়ালিয়া থানায় মামলা দায়ের করেন।

About

Popular Links