Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গু রোগীর সংখ্যা ৬০ হাজার ছুঁইছুঁই, আরও দু'জনের মৃত্যু

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা শহরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৬১ জন

আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ১০:০৪ এএম

সারাদেশে ছড়িয়ে পড়া এডিস মশাবাহী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬০ হাজারের কাছাকাছি পৌঁছেছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম জানায়, চলতিবছরের জানুয়ারি থেকে ২২ আগস্ট পর্যন্ত ৫৯ হাজার ৫৯২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যার মধ্যে ৫৩ হাজার ৩৯৮ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য অনুযায়ী, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১৫৯৭ জন ভর্তি হয়েছেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত এ সংখ্যা ছিল ১৬২৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা শহরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৬১ জন। আর ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৮৩৬ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৬১৪৭। এরমধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৩৩২ জন। অন্যান্য বিভাগে মোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ২৮১৫ জন।

এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার ঢাকা ও বরিশালে দুজন মারা গেছেন। তারা হলেন- চাঁদপুরের আব্দুল আওয়ালের ছেলে গিয়াস উদ্দিন (৪০) ও বরিশালের শাহজাহান মিয়ার ছেলে মুনির হোসেন (৩৮)।

সরকারি হিসাব অনুযায়ী এপর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪৭ জন মারা গেছেন। তবে বেসরকারি হিসাব অনুযায়ী এসংখ্যা আরও অনেকবেশি।

About

Popular Links