Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারায়ণগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যুবকের মৃত্যু

গত দুই মাসে নারায়ণগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ ও রাজধানীর বিভিন্ন হাসপাতালে দুই শিশুসহ সাত জনের মৃত্যু হয়েছে

আপডেট : ২৪ আগস্ট ২০১৯, ০৫:২৯ পিএম

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাহবুব (৩২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। 

শুক্রবার (২৩ আগস্ট) বিকেলে রাজধানীর ডেল্টা হেলথ কেয়ার নামের একটি হাসপাতালে তার মৃত্যু হয়। মাহবুব সোনারগাঁওয়ের সনমান্দির এলাকার শাহাজাদা মিয়ার ছেলে।

মাহবুবুবের বাবা শাহাজাদা মিয়া জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কয়েকদিন যাবৎ অসুস্থ ছিলেন মাহবুব। বৃহস্পতিবার (২২ আগস্ট) শারীরিক অবস্থার অবনতি হলে তাকে পরিবারের সদস্যরা রাজধানীর যাত্রাবাড়ির পশ্চিম ধোলাইপাড়ের ডেল্টা হেলথ কেয়ারে ভর্তি করেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে একদিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। পরে শুক্রবার  চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

ডেঙ্গুতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের ডাক্তার জুয়েল চৌধুরী জানান, অস্বাভাবিক ভাবে রক্তের প্লাটিলেট নেমে যাবার পরে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে ভর্তি করানো হয়।

হাসপাতালে ব্যবস্থাপক মো: নাজমুল হক জানান, সাধারণত এই ধরণের রোগীর বাঁচার সম্ভাবনা কম। কিন্তু রোগীর সাথে আসা স্বজনদের পীড়াপীড়িতে তাকে ভর্তি করানো হয়। আইসিইউতে থাকা অবস্থায় পরদিন শুক্রবার বিকেলে তার মৃত্যু হয়।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাহবুব নামে এক যুবকের মৃত্যুর বিষয়টি আমরা জানতে পেরেছি। 

গত দুই মাসে নারায়ণগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ ও রাজধানীর বিভিন্ন হাসপাতালে দুই শিশুসহ সাত জনের মৃত্যু হয়েছে।

About

Popular Links