Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

আবারও বেড়েছে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হওয়া রোগীর সংখ্যা

শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১২৯৯ জন ভর্তি হয়েছেন

আপডেট : ২৫ আগস্ট ২০১৯, ০৮:২০ পিএম

সারাদেশে নতুন করে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ফের বেড়েছে। 

রবিবার (২৫ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এই তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য অনুযায়ী, শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১২৯৯ জন ভর্তি হয়েছেন। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত এসংখ্যা ছিল ১১৭৯ জন।

গত ২৪ ঘণ্টায় ঢাকা শহরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬০৭ জন। আর ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৬৯২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৫৯৪০। এরমধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৩২৬৮ জন। অন্যান্য বিভাগে মোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ২৬৭২ জন।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি থেকে ২৫ আগস্ট পর্যন্ত ৬৩ হাজার ৫১৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যার মধ্যে ৫৭ হাজার ৪০৫ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন।

এদিকে মাদারীপুরে শনিবার রাতে ডেঙ্গু আক্রান্ত এক গৃহবধূ মারা গেছেন। মৃত সুমি আক্তার (৩০) শিবপুর উপজেলার কাঠালবাড়ি গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে মুন্সীগঞ্জের মাওয়া ফেরিঘাটে তিনি মারা যান।

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, গত ২০ আগস্ট গৃহবধূ সুমির ডেঙ্গু ধরা পড়ে। তাকে প্রথমে উপজেলা সদর হাসপাতালে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা তাকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন। ঢাকার হাসপাতালে নেয়ার পথে মাওয়া ফেরিঘাটে শনিবার দিবাগত রাত দেড়টায় সুমির মৃত্যু হয়।

সরকারের পক্ষ থেকে এখনপর্যন্ত ডেঙ্গুর ৪৭ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।

About

Popular Links