Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

শ্রীলঙ্কার দুই যুদ্ধজাহাজ চট্টগ্রামে

জাহাজ দুটি বাংলাদেশের জলসীমায় প্রবেশ করলে নৌবাহিনীর জাহাজ ‘দুর্জয়’ তাদের অভ্যর্থনা জানায়

আপডেট : ২৬ আগস্ট ২০১৯, ০৭:০৫ পিএম

চার দিনের শুভেচ্ছা সফরে শ্রীলঙ্কার দুটি যুদ্ধজাহাজ সোমবার (২৬ আগস্ট) সকালে চট্টগ্রাম বন্দরে পৌঁছেছে।

এ সময় বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের স্টাফ কর্মকর্তা ক্যাপ্টেন এম আব্দুস সামাদ শ্রীলঙ্কান যুদ্ধজাহাজ ‘সায়ুরা’ ও ‘নন্দিমিত্র’ এর অধিনায়ককে স্বাগত জানান।

এর আগে জাহাজ দুটি বাংলাদেশের জলসীমায় প্রবেশ করলে নৌবাহিনীর জাহাজ ‘দুর্জয়’ তাদের অভ্যর্থনা জানায়।

পেট্রোল ভেসেল ‘সায়ুরা’তেক্যাপ্টেন নীলানথা হিওয়াভিথারান ও ফাস্ট মিসাইল ভেসেল ‘নন্দিমিত্র’তে বুদ্ধিকা লিয়ানাগমেজ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। এতে প্রশিক্ষণার্থী কর্মকর্তাসহ মোট ২৪৭ জন নৌ সদস্য রয়েছেন।

চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এম আবদুস সামাদ জানান, এ সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার নৌবাহিনীর মধ্যে পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাহাজ দুটিতে চার দিনের সফরে আসা শ্রীলঙ্কার নৌবাহিনীর সদস্যরা বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ সমুদ্রজয়, বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস, শহীদ মোয়াজ্জেম ঘাঁটি, নৌবাহিনী পরিচালিত শিশুদের স্কুল আশার আলো পরিদর্শন করবেন। এছাড়া জাহাজ দুটির অধিনায়করা বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের কমান্ডার এবং চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করবেন। সফর শেষে আগমী ২৯ আগস্ট শ্রীলঙ্কার নৌবাহিনীর জাহাজ দুটি নিজ দেশে ফিরে যাবে।

এ উপলক্ষে বাংলাদেশ ও শ্রীলংকার নৌবাহিনীর প্রশিক্ষণার্থী ক্যাডেটদের অংশগ্রহণে প্রীতি বাস্কেটবল প্রতিযোগিতাও আয়োজন করা হবে।

About

Popular Links