Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

তথ্যমন্ত্রী: বিএনপি মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির প্লাটফর্ম

শনিবার (৩১ আগস্ট) জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে এক আলোচনাসভায় তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এবং যারা ১৯৭০ সালে আওয়ামী লীগকে ভোট দেয়নি তাদেরই প্লাটফর্ম বিএনপি’

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৪ পিএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিএনপিকে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির প্লাটফর্ম অভিহিত করে বলেছেন, দেশ যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এগিয়ে যাচ্ছিল তখনই স্বাধীনতা বিরোধীশক্তি তাকে হত্যা করে।

শনিবার (৩১ আগস্ট) জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে আওয়ামী লীগ পল্টন থানা ইউনিট আয়োজিত আলোচনাসভায় তিনি বলেন, “মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এবং যারা ১৯৭০ সালে আওয়ামী লীগকে ভোট দেয়নি তাদেরই প্লাটফর্ম বিএনপি।”

পরিবারের বেশিরভাগ সদস্যসহ বঙ্গবন্ধু হত্যাকে একটা কলঙ্কজনক অধ্যায় আখ্যায়িত করে ড. হাছান বলেন, ষড়যন্ত্রকারীরা কেবল বঙ্গবন্ধুকে হত্যা করেনি তারা বাংলাদেশকেই শেষ করে দিতে চেয়েছিল।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, “দেশে ফিরে বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠনে আত্মনিযোগ করেছিলেন, কিন্তু তারা (ষড়যন্ত্রকারীরা) স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুকে হত্যা করে। তা নাহলে মুক্তিযুদ্ধের ১০ থেকে ১৫ বছরের মধ্যে বাংলাদেশ সিঙ্গাপুর ও মালয়েশিয়ার ন্যায় উন্নত দেশে পরিণত হতো।”

তথ্যমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকাণ্ডের কুশীলবদের খুঁজে বের করা সময়ের দাবি, যাতে ভবিষ্যৎ প্রজন্ম তাদের পাপ কাজ সম্পর্কে জানতে পারে।

About

Popular Links